ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
kaali-poster-controversy-led-to-legal-action-against-director-leena
Kaali Poster: কালী তথ্যচিত্র পোস্টার বিতর্ক, পরিচালক লীনার বিরুদ্ধে মধ্যপ্রদেশ পুলিসের লুকআউট নোটিস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-08 13:37:14


পরিচালক লীনা মণিমেকালাইয়ের তথ্যচিত্র 'কালী'র পোস্টার বিতর্কের জেরে পরিচালকের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করল মধ্যপ্রদেশ পুলিস। সম্প্রতি ভারতীয় হাইকমিশন চলচ্চিত্র নির্মাতার পোস্টারটি অপসারণ করার অনুরোধ করার পড়ে কানাডার আগা খান জাদুঘর মঙ্গলবার একটি বিবৃতি জারি করে।  উল্লেখ্য, লীনা মণিমেকালাই, যিনি তামিলনাড়ুর মাদুরাইতে জন্মগ্রহণ করেছিলেন এবং বর্তমানে টরন্টোতে রয়েছেন। শনিবার তাঁর ডকুমেন্টারি ফিল্মের পোস্টার শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়।

পাশাপাশি তিনি ক্যাপশনে লিখেছিলেন, কানাডা ফিল্ম ফেস্টিভ্যালে তাঁর ডকুমেন্টারি 'কালী' লঞ্চ করায় তিই খুবই আনন্দিত। পোস্টারে দেখা যাচ্ছে, একজন মহিলা দেবী কালীর মতো পোশাক পরে ধূমপান করছেন। পটভূমিতে এলজিবিটি (LGBT) সম্প্রদায়ের একটি পতাকা দেখা গিয়েছে। এই প্রেক্ষাপটে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র লুক আউট নোটিশ জারি করার কথা বলেন।  তিনি কেন্দ্রের কাছে এবিষয়ে   নিয়ে আর্জি জানাবেন বলেও জানিয়েছেন। ওই পোস্টার ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে দাবি করেছেন নরোত্তম।

প্রসঙ্গত, টরন্টো মেট্রোপলিটন ইউনিভার্সিটি দ্বারা আয়োজিত "তাঁবুর নীচে" শীর্ষক প্রকল্পের অধীনে জাদুঘরটি বিভিন্ন জাতিগত এবং সাংস্কৃতিক পটভূমির শিক্ষার্থীদের কাজগুলি হোস্ট করছিল। আন্তঃসাংস্কৃতিক বোঝাপড়া এবং কথোপকথনকে উৎসাহিত করার জন্য এই অনুষ্ঠাবের আয়োজন করা হয়েছিল। বিভিন্ন ধর্মীয় অভিব্যক্তি এবং বিশ্বাস সম্প্রদায়ের প্রতি শ্রদ্ধা সেই মিশনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। এবং পোস্টার অপসারণ করা হবে বলেও জানায় কর্তৃপক্ষ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন