ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
dev-and-rituparna-will-bag-bangabhsuan-award-from-mamata-government
Banga Bhushan: বঙ্গভূষণ পাচ্ছেন দেব, ঋতুপর্ণা, শ্রেয়া ঘোষাল, পুরস্কার নেবেন না অমর্ত্য সেন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-24 19:02:14


একদিকে টালিগঞ্জে ক্রাউড পুলার অভিনেতার তকমা পেয়েছেন। অন্যদিকে রাজনীতির দুনিয়াও তাঁর কাজের প্রশংসায় পঞ্চমুখ সকলে। 'মহানায়ক' উপাধি পেয়েছেন আগেই। এবার দীপক অধিকারী তথা দেবের মুকুটে নয়া পালক যোগ হতে চলেছে। 'বঙ্গভূষণ'  খেতাবে সম্মানিত হতে চলেছেন এই অভিনেতা-সাংসদ। তবে শুধু দেব নয়, শিল্প জগতের অনেক গণ্যমান্য ব্যক্তিকে এবার এই সম্মানে ভূষিত করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। যে তালিকায় রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্তও। উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় সেকথা নিজেই জানান সাংসদ-অভিনেতা দেব।

সোমবার বিকেল ৪টের সময় নজরুল মঞ্চে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান। রাজ্য সরকারের তরফ থেকে যে আমন্ত্রন পত্র দেবকে পাঠানো হয়েছে তাতে লেখা রয়েছে,  "বাংলা চলচ্চিত্রে আপনি একজন যশস্বী অভিনেতা। আপনার অসামান্য অভিনয় দক্ষতা বাংলা চলচ্চিত্রকে সমৃদ্ধ করেছে। চলচ্চিত্র শিল্পে আপনার অবদান প্রশ্নাতীত। আপনার গৌরবে আমরা গৌরবান্বিত।" সেখানে আরও লেখা রয়েছে, অনুষ্ঠানের সময়সীমা।

দেব, ঋতুপর্ণা ছাড়াও বঙ্গভূষণ সম্মানের তালিকায় রয়েছেন সরোদ বাদক দেবজ্যোতি বসু, কৌশিকী চক্রবর্তী, শ্রেয়া ঘোষাল-সহ অন্যান্যরা। অন্যদিকে, বঙ্গবিভূষণ দেওয়া হচ্ছে গায়ক অভিজিৎ ভট্টাচার্যকে এবং তবলাবাদক পণ্ডিত অনিন্দ্য চট্টোপাধ্যায়। বঙ্গভূষণ সম্মানটি পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে দেওয়া একটি অসামরিক রাষ্ট্রীয় সম্মাননা। পুরস্কার প্রাপকের তালিকায় রয়েছেন দুই নোবেলজয়ী অমর্ত্য সেন এবং অভিজিৎ বিনায়ক বন্দোপাধ্যায়। তবে এই পুরস্কার নেবেন না বলে ইতিমধ্যে নবান্নকে জানিয়ে দিয়েছেন অমর্ত্য সেন।

তিনি বিদেশে রয়েছেন, কবে কলকাতায় ফিরবেন না জানা নেই। তাই পুরস্কার নেবেন না নোবেলজয়ী এই অর্থনীতিবিদ। এমনটাই পরিবার সূত্রে খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন