ব্রেকিং নিউজ
  (08:27 AM)-যাদবপুর দুর্ঘটনায় আটক ৩, গাড়ির চালক রাহুল ব্যানার্জিকে গ্রেফতার করে যাদবপুর থানার পুলিস      (08:15 AM)-যাদবপুরের কৃষ্ণা ক্লাসের সামনে পথ দুর্ঘটনায় মৃত্যু ১, গুরুতর জখম আরও ৬ জন,     (08:14 AM)-রাত সাড়ে ১১ টা নাগাদ একটি স্করপিও গাড়ি ঢাকুরিয়া দিকে যাওয়ার সময় গোলপার্ক মোরে পথদুর্ঘটনা, আটক ২     (08:07 AM)-কলকাতা বিমানবন্দর থেকে ধৃত পাইলট, ধৃতের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি ছিল     (08:04 AM)-আজও রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, ২৬ তারিখ থেকে পরিষ্কার আকাশ  
bollywood-shooting-durgapur-township-bengal
বলিউডের শুটিং, যুদ্ধক্ষেত্রে পরিণত দুর্গাপুরের টাউনশিপ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-11 12:44:42


'পিপ্পা'। দুর্গাপুরে শুরু হতে চলেছে হিন্দি সিনেমা পিপ্পার শুটিং। রায় কাপুর ফিল্মসের প্রযোজনায় পিপ্পার চিত্রনাট্য তৈরি হয়েছে "দি বার্নিং চেফেস" এর অনুকরণে। আর একে ঘিরেই মূলত এই সিনেমার কাহিনী। অন্যদিকে একের পর এক কারখানা বন্ধ হয়ে গিয়ে শিল্পশহর দুর্গাপুর তার শিল্পাঞ্চলের তকমা কোথাও হারিয়ে ফেলেছে। আজ সেই শহরেই রয়েছে আরএসএলের মতো অত্যাধুনিক মানের যুদ্ধকামান। তাও এক-আধটা নয়, বেশ কয়েকটা। 

মূলত, ১৯৭১ সালের ইন্দো-পাক যুদ্ধের ওপর তৈরি হচ্ছে এই বলিউড ফিল্মটি। সূত্রের খবর, দক্ষিণের ফিল্ম নির্দেশক রাজাকৃষ্ণ মেনন অনেক জায়গা ঘুরে বলিউড ফিল্ম পিপ্পার শুটিংয়ের আদর্শ জায়গা হিসেবে বন্ধ রাষ্ট্রয়ত্ত সংস্থার নিজস্ব টাউনশিপকেই বেছে নিয়েছেন। ভারত-পাকিস্তান যুদ্ধে ভারতীয় সেনাবাহিনীর ৪৫ ক্যাভেলরি ট্যাঙ্ক স্কোয়াডের ব্রিগেডিয়ার বলরাম সিং মেহেতার ভূমিকায় দেখা যাবে মুম্বইয়ের জনপ্রিয় অভিনেতা ইশান খট্টরকে। সিনেমায় নায়িকার ভূমিকায় থাকবেন ম্রুনাল ঠাকুর। দুই দেশের যুদ্ধক্ষেত্রে ব্যবহৃত যুদ্ধ কামান আনা হয়েছে দুর্গাপুরের ওই সেটে। সব মিলিয়ে প্রায় ৬২০ জন কর্মী, অভিনেতা ও অভিনেত্রী রয়েছেন এই বলিউড ফিল্মে। 

ভারতীয় সেনাবাহিনীর সুবেদার ব্রজগোপাল চ্যাটার্জি জানান, দুর্গাপুর ছাড়াও বোলপুর, দুমকা সহ আরো বেশ কিছু জায়গায় শুটিং হবে পিপ্পার। চলতি মাসের ১৭ থেকে ১৮ তারিখের মধ্যেই শুরু হযে যাবে শুটিংয়ের কাজ।  

এক খুদে বাসিন্দা সুদীপ্তা হাজরা জানায়, ১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধকে ঘিরে শুরু হচ্ছে শুটিং। তার বাবার বড় হওয়া এখানেই, তাই তার আসা শুটিং দেখতে। বেশ আনন্দিত এবং খুশি তারা। অন্য এক বাসিন্দা জানায়, এই রকমের শুটিং তাদের কাছে বেশ মনোরম, আনন্দদায়ক এবং উত্তেজনাপূর্বক। দুর্গাপুরের মত শহরে এই প্রথম কোনো বলিউডের শুটিং হওয়ায় তাদের কাছে বেশ আকর্ষণের একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে। 

এক স্থানীয় বাসিন্দা উৎপল সামন্ত জানান, আগে শহরের এই এলাকায় বাস ছিল, সেখানেই পড়াশোনা। সেখানে গিয়ে শুটিংস্থলের বিভিন্ন কারুকার্য দেখে বেশ খুশি তাঁরা। এর সাথেই তাঁর একান্ত অনুরোধ, দুর্গাপুরের বিধাননগরে হিন্দুস্থান ফার্টিলাইজার কারখানা বেশ কিছু সময় ধরে বন্ধ। সেই  কারখানা যেন খোলা হয়। তাতে শহরেরই বেকার যুবকদের কর্মসংস্থান হবে। 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us