২৮ মার্চ, ২০২৪

Raju Srivastav: দীর্ঘ লড়াই শেষে থেমে গেল হাসি, প্রয়াত কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-21 12:00:18   Share:   

দীর্ঘ লড়াইয়ের পর থেমে গেল হাসি। হাসপাতালেই শেষনিঃশ্বাস (Death) ত্যাগ করলেন ৫৮ বছর বয়সী হাসির জাদুকর। শেষবেলায় ভক্তদের কাঁদিয়ে বুধবার না ফেরার দেশের চলে গেলেন জনপ্রিয় স্ট্যান্ডআপ কমেডিয়ান (Comedian) তথা অভিনেতা রাজু শ্রীবাস্তব (Raju Srivastav)। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ গোটা বলিউড থেকে দেশবাসী।

গত ১০ অগাস্ট জিমে ওয়ার্কআউট করতে গিয়ে হার্ট অ্যাটাকের (Heart Attack) শিকার হয়েছিলেন রাজু। ট্রেডমিলে ওয়ার্কআউট করার সময় আচমকা বুকে ব্যথা শুরু হয়েছিল কৌতুকশিল্পীর। তারপরেই সেখানে অজ্ঞান হয়ে যান। জিমের প্রশিক্ষক তড়িঘড়ি দিল্লির এইমস হাসপাতালে নিয়ে যান।কোটি কোটি ভক্তের প্রার্থনা ও চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রমে হাসপাতালে ভর্তি হওয়ার  ১৫দিন পর সাড়া দিয়েছিলেন।  কিন্তু শেষরক্ষা হল না।

১৯৬৩ সালের ২৫ ডিসেম্বর কানপুরে জন্ম হয় শ্রীবাস্তবের। বাবা রমেশচন্দ্র শ্রীবাস্তব ছিলেন কানপুরের প্রখ্যাত কবি। ছেলের নাম তিনি রেখেছিলেন সত্যপ্রকাশ শ্রীবাস্তব। কিন্তু রাজু নামেই সকলে ডাকতেন। ছোটবেলা থেকেই মানুষজনের নকল করতে পারতেন। যে কোনও উপায়ে কাউকে হাসিয়ে দিতে পারতেন। কমেডিয়ান হওয়ার স্বপ্ন দেখতেন রাজু। আর সেই স্বপ্ন পূরণ করতেই পাড়ি দিয়েছিলেন আরব সাগরের তীরে।

উল্লেখ্য, রাজু শ্রীবাস্তব উত্তরপ্রদেশের ফিল্ম বিকাশ পরিষদের চেয়ারম্যান। তাঁর পরিচিতি 'গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ' থেকে। তাঁকে দেখা গিয়েছিল হৃত্বিক রোশনের সঙ্গে 'ম্যায় প্রেম কি দিওয়ানি হু' ছবিতে। এছাড়াও বম্বে টু গোয়া, বাজিগর, আমদানি আঠানি খরচা রুপাইয়া ছবিতে। এছাড়াও বিগ বসের মত রিয়্যালিটি শো-এর তৃতীয় সিজনেও ছিলেন তিনি। এছাড়াও কমেডি নাইটস উইথ কপিল', 'মজাক মজাক ম্যয়' একাধিক কমেডি শো করেছেন এই কমেডিয়ান।


Follow us on :