২০ এপ্রিল, ২০২৪

Puja: ঢাক বাজিয়ে সুরুচির পুজো উদ্বোধন মুখ্যমন্ত্রীর, তৃতীয়ার সন্ধ্যায় মণ্ডপে মণ্ডপে ভিড়
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-28 21:24:17   Share:   

তৃতীয়ার দিন শহর ঘুরে একাধিক পুজো (Durga Puja 2022) উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী (CM Mamata)। এদিন তিনি ফিতে কেটে নয় বরং ঢাক বাজিয়ে দক্ষিণ কলকাতার সুরুচি সংঘের (Suruchi Sangha) পুজো উদ্বোধন করেন। তাঁকে সঙ্গত দিয়েছেন এই পুজোর অন্যতম উদ্যোক্তা তথা রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস (Minister Arup Biswas)। ছিলেন মেয়র ফিরহাদ হাকিম এবং তৃণমূল বিধায়ক দেবাশিষ কুমার। কাসর, ঢাক বাজিয়ে এঁরা মুখ্যমন্ত্রীকে সুরুচির পুজোয় যোগ্য সঙ্গত দেন। এবার সুরুচি সংঘের পুজোর ভাবনা পৃথিবী এবার শান্ত হবে। এই পুজোর থিম সং গেয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


পুজো মণ্ডপে দাঁড়িয়ে দুর্গাপুজোর সময়ে নারী সুরক্ষা প্রসঙ্গে সতর্ক থাকতে পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। কলকাতা পুলিসের বিশেষ মহিলা উইনার্স টিম পুজোর সময়ে সক্রিয় থাকবে। এমনটাই জানান মুখ্যমন্ত্রী। এদিন তিনি আলিপুর বডিগার্ড লাইনে গিয়ে কলকাতা পুলিসের পুজো উদ্বোধন করেন।

এদিকে, ক্যালেন্ডারে এদিন তৃতীয়া হলেও, বুধবার থেকেই প্যান্ডেল ঘুরে ঠাকুর দেখার উৎসাহ তুঙ্গে। উত্তর থেকে দক্ষিণ জনপ্রিয় সব পুজোমণ্ডপে চোখে পড়ার মতো ভিড় ছিল। যেহেতু পুজোর সময়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই শারদ উৎসবের আনন্দ যাতে মাটি না হয়, এখন থেকেই রাস্তায় নেমেছে তিলোত্তমা।


Follow us on :