শিরোনাম
state-corona-update-lower-trend
রাজ্যে কমল করোনার সংক্রমণ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-05 21:26:50

গত কয়েকদিন ধরেই দৈনিক আক্রান্তের সংখ্যাটা ঘোরাফেরা করছিল ৯০০ থেকে হাজারের মধ্যে। মাঝেমধ্যে তা কিছুটা কমলেও স্বস্তিদায়ক জায়গায় এখনও পর্যন্ত পৌঁছয়নি। এরই মধ্যে শুক্রবার করোনা সংক্রমণের পরিসংখ্যানে কিছুটা হলেও নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা গেল। এদিন সন্ধ্যায় স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, সেই অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ৭৬৩ জন। ওই সময়ে মৃত্যু হয়েছে ১৩ জনের।

দুর্গাপুজোর আগে রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এসেছিল। কিন্তু পুজোর পর তা ফের বাড়তে থাকে। সংক্রমণ বাড়তে থাকায় উর্ধ্বমুখী সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যাও। সেই হিসেবে কালীপুজো বা দেওয়ালির আগেও স্বস্তি মেলেনি করোনা সংক্রমণে।

পুজোর ঠিক আগের দিন, বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯১৯। মৃতের সংখ্যা ছিল ১৪। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ১৫ লক্ষ ৯৫ হাজার ৪১৪। শুক্রবার তা হয়েছে ১৫ লক্ষ ৯৭ হাজার ৯৫ জন। মোট মৃতের সংখ্যা ছিল ১৯ হাজার ১৭৪ জন। শুক্রবার তা বেড়ে হয়েছে ১৯ হাজার ২০১ জন। পরিসংখ্য়ান অনুযায়ী রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যাটা পুজোর পরই বাড়তে শুরু করায় জেলায় জেলায় বাড়তে থাকে মাইক্রো কনটেইনমেন্ট জোনের সংখ্যাও।

করোনায় কলকাতা ও উত্তর ২৪ পরগনা নিয়ে উদ্বেগ এখনও রয়ে গিয়েছে। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, কলকাতায় আক্রান্তের সংখ্যা ২০৩, মৃত্যু হয়েছে ৪ জনের। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৪৫, মৃত্যু হয়েছে ৩ জনের। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ৬৮ হলেও মৃত্যু হয়েছে ৩ জনের।   

করোনা আক্রান্তের সংখ্যা কমতেই কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যাও। এই পর্যন্ত সংখ্যাটা ৮ হাজার ১৩৭ জন। একদিনে কমেছে ৫৬ জন। পুজোর আগে এই সংখ্যা কমে ৭ হাজারের ঘরে ছিল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ২১২ টি। রাজ্যের পজিটিভিটি রেট বা সংক্রমণের হার ২.৫৩ শতাংশ।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us