শিরোনাম
state-corona-death-
WB Corona update: রাজ্যে দৈনিক মৃতের সংখ্যা ১০ এর নিচে নামল


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-14 20:25:25

কলকাতাঃ রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও দৈনিক মৃতের সংখ্যা ১০ জনের নিচে নামছিল না। টানা ১২ দিন পর ওই সংখ্যাটা ১০ এর নিচে নামল। রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৭৫ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৭ জনের। যা গতকালও ছিল ১৩ জন।  

একদিনে রাজ্যে যে ৭ জনের মৃত্যু হয়েছে, এদের মধ্যে কলকাতার ২ জন। এছাড়া দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, উত্তর দিনাজপুর ও  জলপাইগুড়িতে একজন করে মোট ৫ জনের মৃত্যু হয়েছে। 

এই পর্যন্ত রাজ্যে মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৩১৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ৪ হাজার ১৯৩ জন। তবে গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮৩৭ জন। যা দৈনিক আক্রান্তের তুলনায় কম। মোট সুস্থ হয়েছেন ১৫ লক্ষ ৭৬ হাজার ৮১৭ জন। 

এদিকে এখনও কয়েকটি জেলায় রয়েছে মাইক্রো কন্টেইনমেন্ট জোন। রাজ্য সরকারের তথ্য অনুযায়ী, উত্তর ২৪ পরগনায় সবচেয়ে বেশি, এখানে মাইক্রো কন্টেইনমেন্ট জোনের সংখ্যা ২৫ টি। এছাড়া হাওড়ায় ২৩ টি, পূর্ব বর্ধমানে ২২টি, পশ্চিম মেদিনীপুরে ৬টি, জলপাইগুড়িতে ৯টি, বাঁকুড়ায় ১১টি, কোচবিহারে ৩টি ও ঝাড়গ্রামে ১৪ টি, সব মিলিয়ে মোট ১১৩ টি  মাইক্রো কন্টেইনমেন্ট জোন রয়েছে পশ্চিমবঙ্গে। 

করোনায় মৃতের হিসেবে কলকাতা প্রথম স্থানে থাকলেও,সরকারি মাইক্রো কন্টেইনমেন্ট জোনের তালিকায় নেই কলকাতা। রবিবারের  রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ২৩৮ জন। একই সময় মৃত্যু হয়েছে ২ জনের। মোট মৃতের সংখ্যা ৫,১৯৫ জন। মোট আক্রান্ত ৩ লক্ষ ২৫ হাজার ৫৫৯ জন। করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণে আনতে জোর দেওয়া হয়েছে টিকাকরণে। রাজ্যে প্রথম ডোজ টিকাকরণ প্রায় ছ’কোটির দোরগোড়ায়। ২৪ ঘণ্টায় ভ্যাকসিন দেওয়া হয়েছে ৩ লক্ষ ৬৯ হাজার ৩৩৮ ডোজ। প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে সংখ্যাটা ৮ কোটি ৪১ লক্ষ ৫৩ হাজার ৪৯৩। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us