শিরোনাম
corona-update-keral-death
Covid-19: করোনায় দেশের চিন্তা বাড়াচ্ছে কেরলের মৃত্যু


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-16 12:16:45

নয়াদিল্লি ও কলকাতাঃ দেশ ও রাজ্যে করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে। তবে উদ্বেগ বাড়াচ্ছে কেরলের দৈনিক মৃত্যু। মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৮ হাজার ৮৬৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। যা ২৮৭ দিনের মধ্যে সর্বনিম্ন। 

পাশাপাশি কমেছে দৈনিক মৃতের সংখ্যাও। একদিনে দেশে মৃত্যু হয়েছে ১৯৭ জনের। এদের মধ্যে শুধু কেরলেই মৃত্যু হয়েছে ১২৭ জনের। বাকি রাজ্যগুলিতে সংখ্যাটা ৭০ জন। 

যদিও করোনায় দেশে মোট মৃতের নিরিখে শীর্ষে মহারাষ্ট্র। এখনও পর্যন্ত সেখানে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৪০ হাজার ৬০২ জনের। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯ জনের। দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৬৩ হাজার ৮৫২ জন। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯৭ জনের। তার ফলে মৃত্যুহার দাঁড়াল ১.৩৫ শতাংশ। তবে একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৯৭১ জন। মোট সংখ্যাটা ৩ কোটি ৩৮ লক্ষ ৬১ হাজার ৭৫৬ জন। সুস্থতার হার ৯৮.২৭ শতাংশ। 

এদিকে দেশের পাশাপাশি রাজ্যেও কমেছে দৈনিক মৃতের সংখ্যা। সোমবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ জনের। ২ দিন আগেই এই সংখ্যাটা ১০ এর উপরে ছিল। এছাড়া কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যাও। 

পুজোর পর রাজ্যে করোনায় সক্রিয় আক্রান্তের সংখ্যা প্রতিদিন  বাড়ছিল। ফলে উদ্বেগ বাড়ছিল স্বাস্থ্য দফতরের। এবার সেই সংখ্যাটা ফের কমতে শুরু করেছে। একদিনে সক্রিয় আক্রান্তের সংখ্যা কমেছে ১৫ জন। মোট সংখ্যা কমে দাঁড়াল ৮ হাজার ৪৭ জনে। পুজোর এই সংখ্যা ৭ হাজারের নিচে নেমে গিয়েছিল। 

স্কুর-কলেজ খুললেও রাজ্যে কড়া করোনাবিধি লাগু থাকবে। রাতে থাকবে নাইট কার্ফু। এছাড়া করোনা সংক্রমণ রোধে জোর দেওয়া হয়েছে টিকাকরণে। কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬ কোটি ৩ লক্ষ ৬১২ টি। দ্বিতীয় ডোজ ২ কোটি ৪৬ লক্ষ ১৪ হাজার ১৫১ টি। সব মিলিয়ে মোট সংখ্যা ৮ কোটি ৪৯ লক্ষ ১৪ হাজার ৭৭২ ডোজ।





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us