শিরোনাম
corona-update-india-bengal
Covid-19: দেশে ফের বাড়ল করোনা সংক্রমণ, রাজ্যে মৃত্যু


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-17 12:15:37

নয়াদিল্লি ও কলকাতাঃ মঙ্গলবার দেশের করোনা সংক্রমণ ১০ হাজারের নিচে নেমে এসেছিল। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই সেই সংখ্যাটা ফের ১০ হাজার ছাড়িয়ে গেল। পাশাপাশি পশ্চিমবঙ্গে ফের বাড়ল দৈনিক মৃতের সংখ্যা। 

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৯৭ জন। মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ৮,৮৬৫।  অন্যদিকে উদ্বেগ বাড়াচ্ছে কেরলের দৈনিক মৃত্যু। 

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে একদিনে মৃত্যু হয়েছে ৩০১ জনের। এঁদের মধ্যে শুধু কেরলেই করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২১০ জন। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫,৫১৬ জন। যার মধ্যে অ্যাক্টিভ আক্রান্ত ১,৩৯৯ জন। সব মিলিয়ে দেশে মোট অ্যাক্টিভ আক্রাম্তের সংখ্যা ১ লক্ষ ২৮ হাজার ৫৫৫ জন। শতাংশের হিসেবে ০.৩৭ শতাংশ। 


যদিও করোনায় দেশে মোট মৃতের নিরিখে শীর্ষে মহারাষ্ট্র। এখনও পর্যন্ত সেখানে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৪০ হাজার ৬৩৬ জন। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৪ জনের। 

দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৬৪ হাজার ১৫৩ জন। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০১ জনের। মৃত্যু হার যা ছিল, তাই অর্থাৎ ১.৩৫ শতাংশ। তবে একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ হাজার ১৩৪ জন। মোট সংখ্যাটা ৩ কোটি ৩৮ লক্ষ ৭৩ হাজার ৮৯০ জন। সুস্থতার হার বেড়ে ৯৮.২৮ শতাংশ। গতকাল ছিল ৯৮.২৭ শতাংশ। 


এদিকে রাজ্যে ফের বেড়েছ দৈনিক মৃতের সংখ্যা। মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪ জনে। যা সোমবার ছিল ৫ জনে। তবে কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যাও। একদিনে ২০ জন। তার ফলে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা কমে ৮,০২৭ জন। 

এছাড়া করোনা সংক্রমণ রোধে দেশজুড়ে জোর দেওয়া হয়েছে টিকাকরণে। গত ২৪ ঘণ্টায় করোনা ভ্যাকসিন পেয়েছেন ৬৭ লক্ষ ৮২ হাজার ৪২ জন। দেশে মোট ভ্যাকসিন দেওয়া হয়েছে ১১৩ কোটি ৬৪ লক্ষ ৭৯ হাজার ৬৮৫ টি ডোজ। 

কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬ কোটি ৫ লক্ষ ৫৬ হাজার ৮২৫ টি। দ্বিতীয় ডোজ ২ কোটি ৪৯ লক্ষ ১৪ হাজার ১৯৪ টি। সব মিলিয়ে মোট সংখ্যা ৮ কোটি ৫৪ লক্ষ ৭১ হাজার ১৯ ডোজ। 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us