ব্রেকিং নিউজ
  (08:27 AM)-যাদবপুর দুর্ঘটনায় আটক ৩, গাড়ির চালক রাহুল ব্যানার্জিকে গ্রেফতার করে যাদবপুর থানার পুলিস      (08:15 AM)-যাদবপুরের কৃষ্ণা ক্লাসের সামনে পথ দুর্ঘটনায় মৃত্যু ১, গুরুতর জখম আরও ৬ জন,     (08:14 AM)-রাত সাড়ে ১১ টা নাগাদ একটি স্করপিও গাড়ি ঢাকুরিয়া দিকে যাওয়ার সময় গোলপার্ক মোরে পথদুর্ঘটনা, আটক ২     (08:07 AM)-কলকাতা বিমানবন্দর থেকে ধৃত পাইলট, ধৃতের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি ছিল     (08:04 AM)-আজও রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, ২৬ তারিখ থেকে পরিষ্কার আকাশ  
corona-update-death-bengal
Corona update করোনায় আক্রান্ত ও মৃত্যুতে নিম্নমুখী প্রবণতা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-22 09:12:51


রবিবার ছুটির দিনে রাজ্যে করোনা আক্রান্ত  এবং মৃত্যু, দুটি সংখ্যাতেই নিম্নমুখী প্রবণতা। গত কদিনে এই সংখ্যা দুটি বারবার ওঠানামা করছিল। ফলে করোনার প্রকৃত সংক্রমণ নিয়ে বিশেষজ্ঞরা কোনও সঠিক সিদ্ধান্তে পৌঁছতে পারছিলেন না।

রবিবার সন্ধ্যার বুলেটিন অনুযায়ী, রাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা কমে দাঁড়িয়েছে ৭২৭। মৃতের সংখ্যা কমে হয়েছে ৭ জন। গত কদিন আক্রান্তের সংখ্যা মাঝেমধ্যেই ৮৫০ এর আশপাশে পৌঁছে যাচ্ছিল। আর মৃত্যু সংখ্যা ১২-১৪ র নিচে সেভাবে নামছিল না।

অনেক সময় করোনার পরীক্ষা কম হওয়ার কারণে আক্রান্তের সংখ্যা কম দেখায়। কিন্তু রবিবার শেষ ২৪ ঘণ্টায় পরীক্ষাও খুব একটা কম হয়নি। সংখ্যাটা ৪০ হাজার ৭। এই প্রসঙ্গেই জানিয়ে রাখা যায়, রাজ্যে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ২ কোটি ছাপিয়ে গেছে। বুলেটিন অনুযায়ী সংখ্যাটা ২ কোটি ৯ হাজার ২৭৭। সেই অনুযায়ী মোট আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ৯ হাজার ৮৪৫। মোট মৃত্যু হয়েছে ১৯ হাজার ৩৮৩ জনের।

গোটা রাজ্যের মধ্যে এখনও পর্যন্ত উদ্বেগের জায়গা থেকে বেরিয়ে আসতে পারছে না কলকাতা এবং দুই ২৪ পরগনা। এখানে আক্রান্ত এবং মৃত্যু, দুটি সংখ্যাই সবসময় বেশি থাকছে। রবিবারের বুলেটিন অনুযায়ী, কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ২১৩ জন, মৃত্যু হয়েছে ১ জনের। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৪৭ এবং ৬৩ জন। কিন্তু চিন্তার বিষয়, দুটি জেলাতেই ২ জন করে মোট চারজনের মৃত্যু হয়েছে। অর্থাৎ রাজ্যে মোট যে ৭ জনের মৃত্যু হয়েছে, তার মধ্যে এই তিনটি জায়গা মিলিয়েই সংখ্যাটা ৫। বাকি ১ জন করে মোট ২ জনের মৃত্যু হয়েছে দার্জিলিং এবং নদীয়ায়।

জেলার মধ্যে আক্রান্তের সংখ্যা হাওড়া এবং হুগলিতে ৬০ এর আশপাশে। বাকি সব জেলা ধরলে কোনও একটি জেলায় সর্বোচ্চ ৩০ এর কাছাকাছি। 

এই পরিসংখ্যান থেকে একটা বিষয় পরিষ্কার, কলকাতা, হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনা করোনা সংক্রমণে এখনও স্বস্তি দিচ্ছে না। রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষকেই নানা কাজে কলকাতা বা হাওড়ায় আসতে হয়। তাই এখান থেকে সংক্রমণ অন্যত্র ছড়িয়ে পড়ার একটা সম্ভাবনাও থেকেই যায়।

রবিবারের হিসেবে গত ২৪ ঘণ্টায় সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ২০। এটাই আগে ৭ হাজারের ঘরে নেমে এসেছিল। ফলে উদ্বেগ থাকছেই।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us