শিরোনাম
corona-state-india-death-kerala
Corona update: দেশ ও রাজ্যে ফের কমল দৈনিক মৃত্যু ও সংক্রমণ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-20 11:19:56

নয়াদিল্লি ও কলকাতাঃ উৎসব শেষে করোনায় স্বস্তি। দেশ ও রাজ্যে কমল দৈনিক মৃতের সংখ্যা। নিয়ন্ত্রণে করোনা সংক্রমণও। বিশেষ করে কেরলে। সেখানে এক ধাক্কায় দৈনিক মৃতের সংখ্যা কমে দাঁড়াল ৪৯ জনে, যা গতকাল ছিল ৩৭২ জন।   

শনিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৩০২ জন। যা গতকালের থেকে কম। গতকাল এই সংখ্যাটা ছিল ১১ হাজার ১০৬ জন। 

দৈনিক মৃতের পরিসংখ্যান বলছে, গতকালের থেকে এদিন অনেকটাই কমেছে মৃত্যু। প্রায় অর্ধেক। গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ২৬৭ জন, যা শুক্রবার ছিল ৪৫৯ জন। 


গত কয়েকদিন কেরলে করোনায় মৃত্যু স্বাস্থ্য মন্ত্রককে চিন্তায় ফেলেছিল। এদিনের পরিসংখ্যান কিছুটা স্বস্তি দিল। কেরলে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৫৪ জন। একই সময়ে এই রাজ্যে মৃত্যু হয়েছে ৪৯ জনের। সব মিলিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ লক্ষ ৬৫ হাজার ৩৪৯ জন।

পাশাপাশি আশার আলো দেখাচ্ছে কমতে থাকা অ্যাক্টিভ কেস। তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় অ্যাক্টিভ আক্রান্ত অর্থাৎ চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে ১ লক্ষ ২৪ হাজার ৮৬৮ জন। শতাংশের হিসেবে যা ১ শতাংশেরও কম। 

এছাড়া ধীরে ধীরে সুস্থ হচ্ছে দেশ। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৯ লক্ষ ৯ হাজার ৭০৮ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১১ হাজার ৭৮৭ জন। অর্থাৎ আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা বেশি। দেশে সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ।


এবার একটু বাংলার দিকে নজর দেওয়া যাক। শুক্রবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে প্রকাশ, ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ৯ জনের। বৃহস্পতিবার এই সংখ্যাটা ১৪ তে পৌঁছে গিয়েছিল। পাশাপাশি একদিনে রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৭৭ জন। 


তবে উদ্বেগ বাড়াচ্ছে বাংলার অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩৫ জন। তার ফলে মোট সংখ্যাটা বেড়ে দাঁড়াল ৮,১০৭ জনে। যা এক সময় ৭ হাজারের নিচে নেমে এসেছিল। 

এদিকে দেশজুড়ে অব্যাহত টিকাকরণ অভিযানও। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে মোট ১১৫ কোটি ৭৯ লক্ষ ৬৯ হাজার ২৭৪ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে পশ্চিমবঙ্গে ভ্যাকসিন দেওয়া হয়েছে ৮ কোটি ৬৭ লক্ষ ২৯ হাজার ৯৮২ ডোজ। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us