শিরোনাম
corona-death-increase-in-India
Corona: দেশের দৈনিক করোনা মৃত্যুর পরিসংখ্যান উদ্বেগজনক


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-12 13:12:42

নয়াদিল্লিঃ করোনাকে বাগে আনতে জোর দেওয়া হয়েছে ভ্যাকসিন দেওয়ার কর্মসূচিতে। কিন্তু কিছুতেই এই মারণ ভাইরাসকে সম্পূর্ণ বাগে আনা যাচ্ছে না। 

দেশে করোনার দৈনিক সংক্রমণ সামান্য কমলেও,চিন্তা বাড়াচ্ছে দৈনিক মৃতের সংখ্যা। শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ১২ হাজার ৫১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল এই সংখ্যাটা ছিল ১৩ হাজার ৯১ জনে। অন্যদিকে একদিনে দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৫০১ জন। যা গতকালের থেকে বেশি। গতকাল ছিল ৩৪০ জন। সব মিলিয়ে দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৬২ হাজার ৬৯০ জন। মৃত্যু হার ১.৩৪ শতাংশ। 

তবে স্বস্তির খবর হল দেশে কমছে অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী,বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৩৭ হাজার ৪১৬ জন। যা গত ২৬৭ দিনে সর্বনিম্ন। পাশাপাশি বাড়ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৩ হাজার ১৫৫ জন। মোট সংখ্যাটা ৩ কোটি ৩৮ লক্ষ ১৪ হাজার ৮০ জন। তারফলে সুস্থতার হার ৯৮.২৬ শতাংশ।  

গত ২৪ ঘণ্টায় দেশে টিকা দেওয়া হয়েছে ৫৩ লক্ষ ৮১ হাজার ৮৮৯ ডোজ। এখনও পর্যন্ত সারা সংখ্যাটা ১১০ কোটি ৭৯ লক্ষ ৫১ হাজার ২২৫ ডোজ। 

এদিকে রাজ্যের দৈনিক মৃতের সংখ্যাও উদ্বেগজনক। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে প্রকাশ, ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৮৫৪ জন। একই সময় মৃত্যু হয়েছে ১৩ জনের। পরিসংখ্যান অনুযায়ী, গত এক সপ্তাহে দৈনিক করোনা সংক্রমণ ৬০০ থেকে ৯০০ এর ঘরে থাকলেও, দৈনিক মৃতের সংখ্যা ১০ এর নিচে নামেনি। 

রাজ্যে করোনা আক্রান্ত হয়ে এই পর্যন্ত মৃত্যু হয়েছে ১৯,২৮০ জনের। এদের মধ্যে একদিনে মৃত্যু হয়েছে ১৫ জনের। যাদের মধ্যে শুধু দক্ষিণ ২৪ পরগনাতে মৃত্যু হয়েছে ৪ জনের। এছাড়া উত্তর ২৪ পরগনায় ৩ জন,কলকাতায় ২ জন। বাকি ২০ টি জেলায় ৪ জনের মৃত্যু হয়েছে। 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us