২৬ এপ্রিল, ২০২৪

Bengal Corona: একদিনে সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ-পজিটিভিটি রেট
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-02 21:04:26   Share:   

রাজ্যে সামান্য বাড়ল করোনার (Coronavirus) দৈনিক সংক্রমণ, তবে কিছুটা কমেছে মৃত্যু। একদিনে সংক্রমিত ২৫৪ জন, মৃত ২। বৃহস্পতিবার সংক্রমিত (Covid-19) ছিলেন ২১০ জন, মৃত্যু হয়েছিল ৩ জনের। সেই সংখ্যাই ২৪ ঘণ্টায় বদলেছে। পাশাপাশি ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩১০ জন, সুস্থতার হার সামান্য বেড়ে ৯৮.৮৭%। রাজ্যে এই মুহূর্তে পজিটিভিটি রেট ২.৯% (Positivity Rate)। চিকিৎসকদের মতে, এই গ্রাফ আরও একমাস থাকলে পুজোয় সেভাবে করোনা বিধি কার্যকর করতে হবে না। তবে উৎসবের মরশুমে যত বেশি সতর্কতা অবলম্বন করা যাবে, ভবিষ্যতে তত বেশি করোনার সঙ্গে লড়া যাবে।

এদিকে, কখনও কমছে তো কখনও বাড়ছে। করোনা মহামারী দাপট দেখিয়েই চলছে দেশজুড়ে। সামনে উৎসবের আনন্দে মাততে চলেছেন দেশবাসী। কিন্তু শুক্রবার সংক্রমণ কিছুটা কমায় স্বস্তি। এখনই বিদায় নয় করোনা ভাইরাস নামক মহামারী, তা স্পষ্ট। বুধবার ও বৃহস্পতিবার ফের সংক্রমণ ৭ হাজারের ঘরে পৌঁছয়। তবে এদিন মৃত্যুসংখ্যাও অনেকটা কমেছে । স্বস্তি অ্যাকটিভ কেস ও পজিটিভিটি রেটের ক্ষেত্রে।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৬ হাজার ১৬৮ জন। যা বৃহস্পতিবার ছিল ৭ হাজার ৯৪৬ জন। গতকালের তুলনায় বেশি। একদিনে মৃত্যু হয়েছে ২১ জনের। বৃহস্পতিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩৭ । ফলে মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৯৩২ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৯৪ শতাংশ।


Follow us on :