২০ এপ্রিল, ২০২৪

Bengal Corona: সপ্তাহের শেষে সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ, বেড়েছে সুস্থতার হারও
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-27 20:53:35   Share:   

রাজ্যে একধাক্কায় সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। তবে গত ২৪ ঘণ্টায় একই থাকল মৃত্যু। একদিনে রাজ্যে সংক্রমিত ২৮৩ জন, মৃত ৩। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪৬, সুস্থতার হার ৯৮.৮৪%। রাজ্যে এই মুহূর্তে পজিটিভিটি রেট বা আক্রান্তের হার ২.৯৪%। এদিকে, রাজ্যে শুক্রবার একধাক্কায় সামান্য কমেছিল করোনার দৈনিক সংক্রমণ, বেড়েছিল দৈনিক মৃত্যু। ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছিল ২৩২ জন, মৃত ছিলেন তিন। একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন ৩৬৫ জন, সুস্থতার হার ছিল ৯৮.৮৩%। পজিটিভিটি রেট দাঁড়িয়েছিল ২.২৩%। পুজোর আগে সার্বিক এই করোনা চিত্র কিছুটা হলেও স্বস্তিতে রাখছে স্বাস্থ্য দফতরকে।

পাশাপাশিগত কয়েকদিনের করোনাগ্রাফে (Coronavirus) স্বস্তি মিললেও ফের টানা ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ। শুক্রবার বুধবারের মতোই ১০ হাজারের গণ্ডি টপকে গিয়েছিল করোনা সংক্রমণ (Covid-19)। তবে এদিন মৃতের সংখ্যা বেড়েছে। স্বস্তি অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছিলেন ১০ হাজার ২৫৬ জন। যা বৃহস্পতিবার ছিল ১০ হাজার ৭২৫ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৬৮ জনের। বৃহস্পতিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩৬। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৫৫৬ জন।


Follow us on :