২৩ এপ্রিল, ২০২৪

Bengal Corona: উৎসবের মরশুমে বাংলায় নিম্নমুখী কোভিড গ্রাফ, স্বস্তির ছবি পজিটিভিটি রেটেও
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-12 21:21:15   Share:   

রাজ্যে একধাক্কায় অনেক কমল দৈনিক করোনা সংক্রমণ (Coronavirus)। তবে সামান্য বেড়েছে ২৪ ঘণ্টায় মৃত্যু। একদিনে আক্রান্ত (Covid-19) ১১৭ জন, মৃত এক। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন ২২১ জন, সুস্থতার হার ৯৮.৮৯%। বাংলায় এই মুহূর্তে পজিটিভিটি রেট ২.৩০% (Positivity Rate)।

এদিকে, দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে উৎসবের মরসুম। দীর্ঘ দু'বছর করোনা মহামারীর দাপটে আনন্দ উৎসব থেকে দূরে থাকলেও, এবারে সামান্য স্বস্তি তাতে। কিছুটা নিম্নমুখী কোভিড গ্রাফ। তবে এখনই বিদায় নয় করোনা ভাইরাস নামক মহামারীর। এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এখনও শেষ হয়নি মহামারীর দাপট। যদিও রবিবার অনেকটা কমেছে দেশের করোনা সংক্রমণ। তবে সোমবার সামান্য ঊর্ধ্বমুখী থাকলেও ভয়ের কিছু নেই। কমছে অ্যাকটিভ কেস ও পজিটিভিটি রেটের ক্ষেত্রে।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ২২১ জন। যা রবিবার ছিল ৫ হাজার ৭৬  জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ১৫ জনের। যা রবিবারের থেকে মৃত্যুসংখ্যা ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ১৬৫ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ২.৮২ শতাংশ।


Follow us on :