২৩ এপ্রিল, ২০২৪

Bengal Covid: সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু, দেখুন সার্বিক চিত্র
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-25 21:51:04   Share:   

রাজ্যে একধাক্কায় সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ এবং মৃত্যু। একদিনে সংক্রমিত ২৫২ জন, মৃত ২। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৯৪ জন, সুস্থতার হার ৯৮.৮৩%। এই মুহূর্তে বাংলায় পজিটিভিটি রেট ২.৭০%। ২৪ ঘণ্টার তুলনায় আক্রান্তের হারের গ্রাফও নিম্নমুখী।

এদিকে, গত কয়েকদিনের করোনাগ্রাফে (Coronavirus) স্বস্তি মিললেও ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বুধবারের মতোই ১০ হাজারের গণ্ডি টপকে গিয়েছে করোনা সংক্রমণ (Covid-19)। তবে এদিন একই রয়েছে মৃতের সংখ্যা। স্বস্তি অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৭২৫ জন। যা বুধবার ছিল ১০ হাজার ৬৭৭ জন। গতকালের তুলনায় বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৩৬ জনের। বুধবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩৬। ফলে মৃত্যুসংখ্যার ক্ষেত্রে কোনোরকম হেরফের নেই, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৪৮৮ জন।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৯৪ হাজার ৪৭ জন। যা মোট আক্রান্তের তুলনায় ০.২২ শতাংশ। রবিবারও তা ছিল ৯৯ হাজারের বেশি। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৭ লক্ষ ৫৭ হাজার ৩৫৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬০ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১০ কোটি ৮২ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ২৩ লক্ষর বেশি। গতকাল দেশে ৩ লক্ষ ৯২ হাজার ৮৩৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


Follow us on :