শিরোনাম
bengal-kalipujo-corona-high
কালীপুজোর আগেও স্বস্তি নেই করোনায়


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-03 20:22:58

দুর্গাপুজোর আগে রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এসেছিল। কিন্তু পুজোর পর তা ফের বাড়তে থাকে। সংক্রমণ বাড়তে থাকায় উর্দ্ধমুখী সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যাও। সেই হিসেবে কালীপুজো বা দেওয়ালির আগেও স্বস্তি মিলল না করোনা সংক্রমণে। 

বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৯১৯। মৃতের সংখ্যা ১৪। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লক্ষ ৯৫ হাজার ৪১৪। মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ১৭৪ জন। 

তবে রাজ্যে মোট সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৫ লক্ষ ৬৮ হাজার ৮৮ জন। একদিনে সুস্থ হয়েছেন ৮৭৯ জন। সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ।  পরিসংখ্য়ান অনুযায়ী রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যাটা পুজোর পরই বাড়তে শুরু করেছে। ফলে জেলায় জেলায় বাড়ছে মাইক্রো কনটেইনমেন্ট জোন। 

সবচেয়ে বেশি উদ্বেগ বাড়ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা নিয়ে। শুধু উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায়  আক্রান্ত ২৪৭, মৃত্যু হয়েছে ৪ জনের।  সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে কলকাতা। সেখানে একদিনে করোনা আক্রান্ত ২৪৫ জন। মৃত্যু হয়েছে ৪ জনের। 

কলকাতায় এদিন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ২৩ হাজার ২৪০ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ১৫ হাজার ৮৫৮ জন। মোট মৃতের সংখ্যা ৫ হাজার ১৫৯ জন। অন্যদিকে উত্তর ২৪ পরগনায় মোট করোনা আক্রান্ত ৩ লক্ষ ২৯ হাজার ৬৩৩ জন। এর মধ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৩ লক্ষ ২৩ হাজার ৫১১ জন। মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৮৪১ জন। 

করোনা আক্রান্তের সংখ্যা বাড়তেই বাড়ছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। এই পর্যন্ত সংখ্যাটা ৮ হাজার ১৫২ জন। একদিনে বেড়েছে ২৬ জন। পুজোর আগে এই সংখ্যা কমে ৭ হাজারের ঘরে ছিল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা পরীক্ষা করা হয়েছে ৪১ হাজার ১৭ টি। যার মধ্যে পজিটিভ চিহ্নিত হয়েছেন ৯১৯ জন। রাজ্যের পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বেড়ে ২.২৪ শতাংশ।  




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us