শিরোনাম
bengal-corona-vaccine-eight-crores
Corona Update: রাজ্যে টিকাকরণ সাড়ে ৮ কোটির কাছাকাছি


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-14 11:58:49

রাজ্যে প্রথম ডোজ টিকাকরণ প্রায় ছ’কোটির দোরগোড়ায়। প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে এখনও পর্যন্ত ৮ কোটি ৪১ লক্ষ ৫৩ হাজার ৪৯৩টি ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। ২৪ ঘণ্টায় ভ্যাকসিন দেওয়া হয়েছে ৩ লক্ষ ৬৯ হাজার ৩৩৮ ডোজ। দেশের পাশাপাশি রাজ্যেও জোর দেওয়া হয়েছে টিকাকরণে।

শনিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৮৭২ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮ হাজার ৩১ জন। তবে একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৮২৮ জন।  

অন্যদিকে, দেশজুড়ে করোনার গ্রাফের ওঠানামা অব্যাহত। শনিবারের তুলনায় রবিবার অনেকটাই কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ ও মৃত্যু। রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজার ৩৭৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে কিছুটা কম। সব মিলিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ৪৪ লক্ষ ৩৭ হাজার ৩০৭ জন।

সংক্রমণের পাশাপাশি কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ২৮৫ জন। যা গতকালের তুলনায় প্রায় অর্ধেক। গতকাল সংখ্যাটা ছিল ৫৫৫ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৬৩ হাজার ৫৩০ জন। মৃত্যুর হার ১.৩৫ শতাংশ। 

স্বস্তি অ্যাক্টিভ আক্রান্তেও। গত ২৪ ঘণ্টায় যা কমেছে ৩৯০ জন। তার ফলে দেশে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা কমে দাঁড়াল ১ লক্ষ ৩৫ হাজার ৯১৮ জন। শতাংশের হিসেবে ০.৩৯ । অন্যদিকে দেশে একদিনে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৩৭৬ জন। মোট ৩ কোটি ৩৮ লক্ষ ৩৭ হাজার ৮৫৯ জন। সুস্থতার হার ৯৮.২৬ শতাংশ। 

দেশে করোনা সংক্রমণ পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে জোর দেওয়া হয়েছে টিকাকরণে। গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিন পেয়েছেন ৫৭ লক্ষ ৪৩ হাজার ৮৪০ জন। সব মিলিয়ে দেশে ১১২ কোটি ১ লক্ষ ৩ হাজার ২২৫ ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে।





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us