শিরোনাম
bengal-active-corona-high
Covid-19: রাজ্যে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ৮ হাজারে


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-13 11:29:05

কলকাতাঃ পশ্চিমবঙ্গে ফের উদ্বেগ বাড়ছে করোনায়। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ৮ হাজারের ঘরে। তার অন্যতম কারণ কিছুতেই বাগে আনা যাচ্ছে না কলকাতা ও উত্তর ২৪ পরগনার করোনা সংক্রমণ ও মৃত্যু। 

শুক্রবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৮৬০ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১৪ জনের। এদের মধ্যে শুধু উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা ৫ ও কলকাতায় মৃত্যু হয়েছে ৪ জনের। বাকি ২১ টি জেলায় ৫ জন।  

বাংলায় মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ২৯৪ জন। আর এই পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষ ২ হাজার ৪৪৬ জন। তবে মোট সুস্থ হয়ে উঠেছেন ১৫ লক্ষ ৭৫ হাজার ১৫২ জন। ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৮১৯ জন। সুস্থতার হার ৯৮.৩০শতাংশ। বেশ কয়েকদিন ধরে একই জায়গায় থমকে আছে এই হার। 

এদিকে কলকাতায় একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ২৩৩ জন। মোট সংখ্যাটা ৩ লক্ষ ২৫ হাজার ১০৪ জন। মোট মৃতের সংখ্যা ৫ হাজার ১৯০ জন। পরিসংখ্যান অনুযায়ী শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ জনের। তবে এই পর্যন্ত শহরে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ১৭ হাজার ৭৬২ জন। একদিনে ২২০ জন। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাটা বেড়ে ২ হাজার ১৫২ জন। 

পাশাপাশি উত্তর ২৪ পরগনায় করোনা পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক। সেখানে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৪৮ জন। মোট আক্রান্ত ৩ লক্ষ ৩০ হাজার ৯৫০ জন। একদিনে মৃত্যু হয়েছে ৫ জনের। মোট ১ হাজার ৩৮৫ জন। এই পর্যন্ত সুস্থ হয়েছে ৩ লক্ষ ২৪ ৬৮৯ জন। একদিনে ১৪২ জন। অ্যাক্টিভ আক্রান্ত ১ হাজার ৩৮৫ জন। 

রাজ্যের মধ্যে মোট সংক্রমণের নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা, দ্বিতীয় স্থানে কলকাতা। অন্যদিকে মোট মৃতের নিরিখে প্রথম স্থানে কলকাতা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা।  

রাজ্যের পাশাপাশি দেশের দৈনিক মৃতের সংখ্যাও উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ১১,৮৫০ জন। একই সময় মৃত্যু হয়েছে ৫৫৫ জন। যা গতকালের থেকে বেশি। গতকাল ছিল ৫০১ জন। 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us