২৫ এপ্রিল, ২০২৪

Corona India: দেবীপক্ষের সূচনায় স্বস্তি দেশবাসীর! নিম্নমুখী দৈনিক আক্রান্তের সংখ্যা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-25 13:00:44   Share:   

দেবী পক্ষের সূচনায় দেশবাসীর জন্য সুখবর। দেশের দৈনিক করোনা সংক্রমণের (Coronavirus) নিম্নমুখী ধারা অব্যাহত। শুক্রবারও ৫ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল আক্রান্তের (Covid-19) সংখ্যা। তবে শনিবার থেকে ফের ৪ হাজারের ঘরে নেমেছে সংক্রমণ। কমছে অ্যাকটিভ কেসও (Active Case)। পাশপাশি নিম্নমুখী মৃতের সংখ্যা।  তবে এখনও সামান্য চিন্তায় রাখছে পজিটিভিটি রেট (Positivity Rate)। রবিবারও ঊর্ধ্বমুখী ছিল।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (Coronavirus) সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৭৭৭ জন। যা শনিবারও ছিল ৪ হাজার ৯১২। সংক্রমণ সামান্য নিম্নমুখী তা স্পষ্ট। একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৩ জন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের (Death) সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৫১০ জন।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৪৩ হাজার ৯৯৪ জন। আগের দিনের থেকে প্রায় শ’পাঁচেক কমেছে এই অ্যাকটিভ কেস। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৪৫ লক্ষ ৬৮ হাজার ১১৪ জন করোনামুক্ত হয়েছেন।

বর্তমানে সুস্থতার হার (Recovery Rate) ৯৮.৭২ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৭ কোটি ৫৬ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ১৫ লক্ষ ৬৩ হাজার বেশি মানুষ টিকা পেয়েছেন। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ২ হাজার ২৮৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


Follow us on :