২৩ এপ্রিল, ২০২৪

Corona India: ফের বেড়েছে দেশের দৈনিক সংক্রমণ, ঊর্ধ্বমুখী মৃত্যুসংখ্যাও
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-07 11:25:23   Share:   

তবে কি বিদায় নিতে চলেছে করোনা মহামারী (Coronavirus)? টানা কয়েকদিনের নিম্নমুখী গ্রাফ দেখে এই প্রশ্নই এসেছিল দেশবাসীর মনে।  যদিও বিশেষজ্ঞরা জানিয়েছিলেন, এখনই সেরকম কোনও সুখবর শোনাতে পারছেন না। এর থেকেই স্পষ্ট, এখনই বিদায় নয় করোনা ভাইরাস (Covid-19) নামক মহামারীর। অপরদিকে, ফের বুধবার ঊর্ধ্বমুখী দেশের কোভিড গ্রাফ। মৃত্যুসংখ্যাও অনেকটা বেড়ে চলেছে। তবে কমছে অ্যাকটিভ কেস ও  (Active Case) পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৩৭৯ জন। যা মঙ্গলবার ছিল ৪ হাজার ৪১৭ জন। গতকালের তুলনায়  বেশি। একদিনে মৃত্যু হয়েছে ২৭ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ২৩। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ০৫৭ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৬৭ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৫০ হাজার ৫৯৪ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৮ লক্ষ ৯৩ হাজার ৫৯০ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭,০৯৪ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬৯ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৩ কোটি ৯১ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ১৪,৮১,৩১৯ জন টিকা পেয়েছেন।


Follow us on :