২০ এপ্রিল, ২০২৪

Corona India: দেশের দৈনিক সংক্রমণ নিম্নমুখী, তবে মৃতের সংখ্যা বেড়ে ২৩
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-06 11:59:39   Share:   

তবে কি বিদায় নিতে চলেছে করোনা মহামারী (Coronavirus)? বিশেষজ্ঞরা এখনই সেই সুখবর শোনাতে পারছেন না। এর থেকেই স্পষ্ট, এখনই বিদায় নয় করোনা ভাইরাস (Covid-19) নামক মহামারীর। তবে মঙ্গলবারও সংক্রমণ কিছুটা কম থাকায় স্বস্তি। গত বুধবার ও বৃহস্পতিবার ফের সংক্রমণ ৭ হাজারের ঘরে পৌঁছয়। তবে এদিন মৃত্যুসংখ্যাও অনেকটা বেড়েছে। স্বস্তি অ্যাকটিভ কেস ও  (Active Case) পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৪১৭ জন। যা সোমবার ছিল ৫ হাজার ৯১০ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ২৩ জনের। সোমবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ১৬ । ফলে মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ০৩০ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.২০ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৫২ হাজার ৩৩৬ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৮ লক্ষ ৮৬ হাজার ৪৯৬ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬,০৩২ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬৯ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৩ কোটি ৭২ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ১৯,৯৩,৬৭০ জন টিকা পেয়েছেন।


Follow us on :