২০ এপ্রিল, ২০২৪

Corona India: দেশের দৈনিক সংক্রমণে স্বস্তি, নিম্নমুখী মৃত্যুসংখ্যা ও অ্যাকটিভ কেস
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-05 10:50:23   Share:   

কখনও কমছে তো কখনও বাড়ছে। করোনা মহামারী (Coronavirus) দাপট দেখিয়েই চলছে দেশজুড়ে। সামনে উৎসবের আনন্দে মাততে চলেছেন দেশবাসী। তবে সপ্তাহের শুরুতে সংক্রমণ কিছুটা কম থাকায় স্বস্তি। এখনই বিদায় নয় করোনা ভাইরাস (Covid-19) নামক মহামারীর, তা কিছুটা হলেও স্পষ্ট। গত বুধবার ও বৃহস্পতিবার ফের সংক্রমণ ৭ হাজারের ঘরে পৌঁছয়। তবে এদিন মৃত্যুসংখ্যাও অনেকটা কমেছে । স্বস্তি অ্যাকটিভ কেস ও  (Active Case) পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৯১০ জন। যা রবিবার ছিল ৬ হাজার ৮০৯ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ১৬ জনের। রবিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ২৬ । ফলে মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ০০৭ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ২.০৬ শতাংশ। 

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৫৩ হাজার ৯৭৪ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৮ লক্ষ ৮০ হাজার ৪৬৪ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭,০৩৪ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬৯ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৩ কোটি ৫২ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ৩২,৩১,৮৯৫ জন টিকা পেয়েছেন।


Follow us on :