১৯ এপ্রিল, ২০২৪

Corona India: পুজো মরশুমে ৫ হাজারের নিচে করোনার দৈনিক সংক্রমণ, স্বস্তি সার্বিক গ্রাফে
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-26 12:51:58   Share:   

স্বস্তি! পুজোর মরসুমে দেশের দৈনিক করোনা সংক্রমণের (Coronavirus) নিম্নমুখী ধারা অব্যাহত। শুক্রবারও ৫ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল আক্রান্তের (Covid-19) সংখ্যা। তবে শনিবার থেকে ফের ৪ হাজারের ঘরে নেমেছে সংক্রমণ। কমছে অ্যাকটিভ কেসও (Active Case)। পাশপাশি নিম্নমুখী মৃতের সংখ্যা। তবে এখনও সামান্য চিন্তায় রাখছে পজিটিভিটি রেট (Positivity Rate)। রবিবারও ঊর্ধ্বমুখী ছিল আক্রান্তের হার।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (Coronavirus) সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১২৯ জন। যা রবিবারও ছিল ৪ হাজার ৭৭৭ । সংক্রমণ নিম্নমুখী তা স্পষ্ট। একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২০ জন। যা আগের দিনের থেকে কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের (Death) সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৫৩০ জন।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৪৩ হাজার ৪১৫ জন। আগের দিনের থেকে অনেকটাই কমেছে এই অ্যাকটিভ কেস। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৪০ লক্ষ ২৯৮ জন করোনামুক্ত হয়েছেন।

বর্তমানে সুস্থতার হার (Recovery Rate) ৯৮.৭২ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৭ কোটি ৬৮ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ১১ লক্ষ ৬৭ হাজার বেশি মানুষ টিকা পেয়েছেন। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও।


Follow us on :