২৯ মার্চ, ২০২৪

Corona Bengal: পুজোর আগে বড় স্বস্তি, রাজ্যে দৈনিক সংক্রমণ নামল ১০০-র নিচে
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-05 21:00:39   Share:   

রাজ্যে একধাক্কায় অনেক কমল করোনার দৈনিক সংক্রমণ (Coronavirus)। তবে বেড়ে গিয়েছে ২৪ ঘণ্টায় মৃত্যু। বাংলায় একদিনে সংক্রমিত ৮৯ জন, মৃত ২। এই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ২৫৫ জন, সুস্থতার হার ৯৮.৮৯%। রাজ্যে এই মুহূর্তে সংক্রমণের হার ১.৭৬% (Positivity Rate)। এদিকে, কখনও কমছে তো কখনও বাড়ছে। করোনা মহামারী দাপট দেখিয়েই চলছে দেশজুড়ে। সামনে উৎসবের আনন্দে মাততে চলেছেন দেশবাসী। তবে সপ্তাহের শুরুতে সংক্রমণ কিছুটা কম থাকায় স্বস্তি।

এখনই বিদায় নয় করোনা ভাইরাস (Covid-19) নামক মহামারীর, তা কিছুটা হলেও স্পষ্ট। গত বুধবার ও বৃহস্পতিবার ফের সংক্রমণ ৭ হাজারের ঘরে পৌঁছয়। তবে এদিন মৃত্যুসংখ্যাও অনেকটা কমেছে । স্বস্তি অ্যাকটিভ কেস ও পজিটিভিটি রেটের ক্ষেত্রে।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৯১০ জন। যা রবিবার ছিল ৬ হাজার ৮০৯ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ১৬ জনের। রবিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ২৬ । ফলে মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ০০৭ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ২.০৬ শতাংশ।


Follow us on :