ব্রেকিং নিউজ
  (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
corona-students-karnataka-school-open
কর্ণাটকে স্কুল খুলতেই করোনার সংক্রমণ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-10-28 18:08:42


রাজ্যে স্কুল খোলার তোড়জোড় শুরু হয়েছে। এরই মাঝে এল উদ্বেগের খবর। কর্ণাটকে স্কুল খোলার পরই একটি আবাসিক স্কুলে মোট ৩২ জন ছাত্রছাত্রী করোনায় আক্রান্ত বলে খবর মিলেছে। সকলেই নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়া। আক্রান্ত স্কুলের এক কর্মীও। এদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এদিকে গত সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কালীপুজো, ভাইফোঁটা, জগদ্ধাত্রী পুজো শেষে স্কুল খোলার নির্দেশ দিয়েছেন। প্রায় দেড় বছরেরও বেশি সময় পর ১৬ নভেম্বর পড়ুয়াদের জন্য স্কুলের দরজা খুলছে। তবে আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা স্কুলে যাবে। এরপর ধাপে ধাপে বাকিদেরও ক্লাস চালু হবে। 

মাঝে রাজ্যে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আসার পর নবম থেকে দ্বাদশের ক্লাস চালু করার সিদ্ধান্ত নিয়েছিল স্কুল শিক্ষা দফতর। গত ১২ ফেব্রুয়ারি থেকে রাজ্যে খুলেছিল স্কুল। তারপরই দক্ষিণ কলকাতার কসবার চিত্তরঞ্জন হাইস্কুলে এক শিক্ষকের করোনা পজিটিভ ধরা পড়ে। যার জেরে ওই সময় স্কুলে ছুটির নির্দেশ দেওয়া হয়। 

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বক্তব্য, 'আমাদের কাজ হচ্ছে মুখ্যমন্ত্রী যেমন বলেছেন, সেই মতো পরিকাঠামো দেখা।' যদিও বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার স্কুল খোলার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন। বলেছেন, মুখ্যমন্ত্রী এই সিদ্ধান্ত ঘোষণার আগে বিশেষজ্ঞদের পরামর্শ নিয়েছিলেন কি না, তা নিয়ে প্রশ্ন রয়েছে। 

এবার পুজোর আগে রাজ্যে করোনা নিয়ন্ত্রণে এলেও পুজোর পর তা কিছুটা বেড়েছে। বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৯৭৬। মৃতের সংখ্যা ১৫। মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৮৯ হাজার ৪২ জনে। মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৯৬ জন। তবে রাজ্যে মোট সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৫ লক্ষ ৬১ হাজার ৯৭৩ জন। একদিনে সুস্থ হয়েছে ৮৩৭ জন।  

এছাড়া জেলায় জেলায় বাড়ছে কনটেইনমেন্ট জোন। যদিও শহর কলকাতা এলাকায় এখনও পর্যন্ত কোনও কনটেইনমেন্ট জোন ঘোষণা করা হয়নি। 

তাই কর্ণাটকের ঘটনা ছাত্রছাত্রী এবং অভিভাবকদের মনে নতুন করে উদ্বেগের জন্ম দিল। 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us