ব্রেকিং নিউজ
  (11:33 AM)-হলদিয়ায় বিএসএনএলের কেওয়াইসি-র নামে অ্যাকাউন্টের সাড়ে ৬ লক্ষ টাকা লুঠ      (11:30 AM)-রাস্তা হারিয়ে দিশাহারা দশটি দাঁতাল, বাঁকুড়ার ছাতনায় সাত সকালেই দাপাল হাতির দল     (11:29 AM)-শান্তিনিকেতনে জাল নোটের হদিশ     (09:51 AM)-খিদিরপুর ট্রাম ডিপোর নিকটে দুর্ঘটনা, মৃত্যু ১ ব্যক্তির     (09:50 AM)-ভিক্টোরিয়ার সাউথ গেটের সামনে এ জে সি বোস রোড ফ্লাইওভারে ওঠার মুখে বাইক দুর্ঘটনা      (09:48 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৪৪৭, মৃত্যু হয়েছে ৩৮ জনের     (09:45 AM)-দেশে মোট ওমিক্রন আক্রন্তের সংখ্যা ৯ হাজার ২৮৭ জন     (09:45 AM)-দেশে একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন, মৃত্যু হয়েছে ৪৯১ জনের     (09:33 AM)-আমহার্স্ট স্ট্রিট-এর এম এম চ্যাটার্জি রোডে আগুন, ঘটনাস্থলে ৪টি ইঞ্জিন  
Today-is-Rajiv-Gandhi-birthday
আজ রাজীব গান্ধীর জন্মদিবস


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-08-20 12:16:09


নয়াদিল্লিঃ শুক্রবার ২০ অগাস্ট রাজীব গান্ধীর ৭৮ তম জন্মদিবস । সল্প সময়ের প্রধানমন্ত্রীত্বে বিজ্ঞান এবং টেকনোলজিতে অভূতপূর্ণ উন্নতি করেছিল ভারত তাঁর আমলে । আজকের কম্পিউটার এবং আইটির প্রতিষ্ঠাতা রাজীব । বিদেশের সাথে সুসম্পর্ক তৈরী করা তারই সাথে বিভিন্ন রাজ্যের ক্ষমতা বিকেন্দ্রীকরণের উপর তিনি জোর দিয়েছিলেন । পাঞ্জাব এবং আসামের সন্ত্রাস বন্ধ করে সরকার গঠন করার মতো কাজও তাঁরই কীর্তি ।


আসামে অগপ এবং পাঞ্জাবে অকালি দলের প্রতিষ্ঠাকে তিনি সম্মান দিয়েছিলেন যদিও তারা ঘোরতর কংগ্রেস বিরোধী ছিল । রাজীবের বক্তব্য ছিল রাজ্যের জনগণ যাঁদের ভোট দেবে তাদের সম্পূর্ণ অধিকার আছে সরকার গড়ার । বিরোধী হলেও অটলবিহারী বাজপেয়ী বা জ্যোতি বসুর সঙ্গে সুসম্পর্ক ছিল রাজীবের । বিদেশে প্রতিনিধিত্ব করতে বাজপেয়ীকে দায়িত্ব দিয়েছিলেন ।


আজ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টেকনোলজির প্রতিষ্ঠাতা রাজীব গান্ধী । কংগ্রেস পরিচালিত রাজ্যগুলিতে শ্রদ্ধার সঙ্গে পালিত হচ্ছে প্রয়াত প্রধানমন্ত্রীর জন্মদিবস । এ রাজ্যেও পালন করছে তৃণমূল কংগ্রেস । সকালেই রাজীবের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ।

আজ রাজীবের জন্মদিনে কংগ্রেস সভানেত্রী এবং রাজীবপত্নী সোনিয়া গান্ধী বিরোধীদের নিয়ে এক ঐক্যের বৈঠক করছেন যেখানে ভার্চুয়ালি উপস্থিত থাকছেন মমতা সহ দেশের বিভিন্ন নেতা । সূত্র মারফত জানা গিয়েছে সেখানে আফগান সমস্যা নিয়েও আলোচনা হবে । 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us