ব্রেকিং নিউজ
  (11:33 AM)-হলদিয়ায় বিএসএনএলের কেওয়াইসি-র নামে অ্যাকাউন্টের সাড়ে ৬ লক্ষ টাকা লুঠ      (11:30 AM)-রাস্তা হারিয়ে দিশাহারা দশটি দাঁতাল, বাঁকুড়ার ছাতনায় সাত সকালেই দাপাল হাতির দল     (11:29 AM)-শান্তিনিকেতনে জাল নোটের হদিশ     (09:51 AM)-খিদিরপুর ট্রাম ডিপোর নিকটে দুর্ঘটনা, মৃত্যু ১ ব্যক্তির     (09:50 AM)-ভিক্টোরিয়ার সাউথ গেটের সামনে এ জে সি বোস রোড ফ্লাইওভারে ওঠার মুখে বাইক দুর্ঘটনা      (09:48 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৪৪৭, মৃত্যু হয়েছে ৩৮ জনের     (09:45 AM)-দেশে মোট ওমিক্রন আক্রন্তের সংখ্যা ৯ হাজার ২৮৭ জন     (09:45 AM)-দেশে একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন, মৃত্যু হয়েছে ৪৯১ জনের     (09:33 AM)-আমহার্স্ট স্ট্রিট-এর এম এম চ্যাটার্জি রোডে আগুন, ঘটনাস্থলে ৪টি ইঞ্জিন  
viswabharati-tmcp-unit
Visva-Bharati : বিশ্বভারতীতে টিএমসিপি ইউনিট অনুব্রতর


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-08-28 13:55:16


বিগত ৩ বছর ধরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে কোনও রাজনীতির রং দিতে চায় নি তৃণমূল কংগ্রেস । আগে অবশ্য ইউনিট ছিল কিন্তু অনুব্রত মন্ডল নিজে দায়িত্ব নিয়ে রাজনৈতিক ছাত্র ইউনিট তুলে দেন । তিনি তখন জানিয়েছিলেন যে গুরুদেবের আশ্রমে রাজনীতি ঢুকতে দেওয়া ঠিক নয় । এরপর অবশ্য ৩ বছর কেটে গিয়েছে । গত ৬ বছর ধরে পুরাতন রীতি অনুযায়ী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বভারতীর আচার্য্য হন । রবীন্দ্রনাথ এক সময়ে নেহেরুকে অনুরোধ করেছিলেন তাঁর এই শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে যেন একটু ভাবনা চিন্তা করা হয় । দেশ স্বাধীন হওয়ার পর এই কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের দায়িত্বে আসেন জওহরলাল । সেই থেকে যখন যিনি প্রধানমন্ত্রী হয়েছেন তখন তাঁকেই দায়িত্ব নিতে হয়েছে বিশ্বভারতীর । 

এবারের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হয়েছেন ড.বিদ্যুৎ চক্রবর্তী । শোনা গিয়েছে তৃণমূল সূত্রে তিনি নাকি গেরুয়া শিবিরের ঘনিষ্ঠ । তিনি নাকি প্রাক্তন সঙ্ঘ করা ব্যক্তি দাবি তৃণমূলের যদিও নানান বিতর্কিত বিষয়ে বারবার বিদ্যুৎ জড়িয়ে পড়েছেন । স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিশ্বভারতীতে আসলে তাঁকে নাকি রবীন্দ্রনাথের আসনে বসতে দেওয়া হয় । বিতর্ক নোবেল জয়ী ড.অর্মত্য সেন ও বিদ্যুৎবাবুকে নিয়েও হয়েছে একটি জমি নিয়ে । অনুব্রতর জানান বিশ্ববিদ্যালয়কে গেরুয়াকরণ থেকে বাঁচাতেই তৃণমূল ছাত্র পরিষদের ইউনিট খোলা হলো । আজ বিশ্ববিদ্যালয়ের স্টেট ব্যাঙ্কের শাখার পাশে পতাকা উত্তোলন হলো । 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us