ব্রেকিং নিউজ
  (12:20 PM)-এখনও সংকট কাটেনি পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের     (12:18 PM)-মদন মিত্রকে এবার সতর্ক করল দল     (11:17 AM)-ওমিক্রন আক্রান্তের সংখ্যা গোটা দেশে বেড়ে দাঁড়াল ৮২০৯, সুস্থ ৩১০৯     (11:14 AM)-করোনা রুখতে সকাল ১০টার পর থেকে বন্ধ গ্যালিফ স্ট্রিটের পাখিবাজার     (11:02 AM)-সিঁথি থানা এলাকায় রামলীলা বাগানের একটি বাড়িতে ভোররাতে আগুন লাগল     (08:54 AM)-প্রখ্যাত কত্থক শিল্পী পণ্ডিত বিরজু মহারাজ প্রয়াত     (08:48 AM)-সিরিয়াল দেখার ফাঁকে কসবায় দুঃসাহসিক চুরি     (08:48 AM)-রাজ্যের করোনা আক্রান্ত কমলেও মৃত্যুসংখ্যা উর্ধ্বমুখীই     (08:47 AM)-তাপমাত্রা স্বাভাবিকের নিচে, ফের বঙ্গে শীতের আমেজ  
tarnedo-cyclone-today-sagarisland
Mini Tornedo: লাগাতার বৃষ্টিতে মিনি টর্ণেডো সাগরদ্বীপে, অল্পের জন্য রক্ষা কপিলমুনির আশ্রম


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-09-20 16:28:50


কলকতায় যখন লাগাতার বৃষ্টি একদিকে। তখনই মিনি টর্নেডো হতে দেখা গেল সাগরদ্বীপে। মিনিট দুয়েক আগে ঝড়ে তছনছ হয়ে গেল সরকারি কটেজ এবং বেশ কয়েকটি অস্থায়ী দোকান। অল্পের জন্য রক্ষা পেয়েছে কপিল মুনির মন্দির। এর জেরে দ্রুত আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা দ্বীপে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন স্থানীয় ব্লক প্রশাসনের আধিকারিকরা। তবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।এদিকে রবিবার থেকে টানা বৃষ্টির জের জলমগ্ন পরিস্থিতি দেখা যায় সাগরদ্বীপে। এরপর সোমবার সকাল থেকে ফের বৃষ্টি বাড়তে থেকে।  এর মধ্যেই সকাল ১০টা ৩৫ মিনিট নাগাদ সাগরের কপিল মুনির মন্দির থেকে সমুদ্র সৈকতে যাওয়ার রাস্তায় আচমকা টর্নেডো দেখতে পান স্থানীয়রা। ভয়ে দৌড়ে পালানোর চেষ্টা করেন তাঁরা। আনুমানিক ১০ ফুট ব্যাসার্ধ নিয়ে ঘুরতে থাকে টর্নেডো।

রাস্তার ধারে পঞ্চায়েত সমিতির কটেজের মধ্যেও দাপিয়ে বেড়ায় টর্নেডো। স্থানীয়রা জানিয়েছেন, মাত্র দু’মিনিট স্থায়ী হয়েছিল এই ঝড়। কিন্তু এর প্রভাবে পঞ্চায়েত সমিতির সাগর কটেজ পুরো তছনছ হয়ে গিয়েছে। অস্থায়ী চারটি দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে।যদিও খবর পেয়ে ইতিমধ্যে স্থানীয় প্রশাসনিকের অধিকারীরা পৌঁছয়।যদিও প্রবল বৃষ্টিতে ক্ষয়ক্ষতি হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

কয়েক জন পর্যটক ক্ষতিগ্রস্ত কটেজে আটকে পড়েছিলেন। তাঁদেরকে উদ্ধার করে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। যেখানে এই ঝড় তাণ্ডব চালিয়েছে তার কাছেই কপিল মুনির মন্দির। টর্নেডো বেশিক্ষণ স্থায়ী না হওয়ায় রক্ষা পায় মন্দির চত্বর। ইয়াসের পর ভারী বৃষ্টি চলাকালীন সাগরদ্বীপের কাছে বঙ্গোপসাগরের উপরে একটি টর্নেডোর দেখা মিলেছিল। তবে সেটি স্থলভাগে প্রবেশ করেনি।








All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us