ব্রেকিং নিউজ
Leopard-disappears-from-zoo-
Leopard: অবশেষে ১৭ ঘন্টা পর খোঁজ মিলল চিতার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-10-08 12:18:12


এবার ঝাড়গ্রামের জঙ্গলমহল জুলজিক্যাল পার্ক থেকে পালিয়ে গেল এক পূর্ণবয়স্ক স্ত্রী লেপার্ড । আর তাতে তীব্র আতঙ্ক ছড়িয়েছে ঝাড়গ্রাম শহর-সহ জু সংলগ্ন এলাকায়। ইতিমধ্যে এলাকায় ঝাড়গ্রাম পুলিশের পক্ষ থেকে বাসিন্দাদের সতর্ক করতে শুরু হয়েছে মাইকিং। শহর-সহ জু লাগোয়া এলাকায় দায়িত্ব থাকা সিভিক ভলেন্টিয়ারদের ভয়েস মেসেজের মাধ্যমে সতর্ক করা হয়েছে। এলাকায় এক আতঙ্ক তৈরী হয়েছে। এদিকে বৃহস্পতিবার সন্ধ্যেবেলায় এই মিনি জু থেকে চিতাবাঘ পালিয়ে যাওয়াতে বারবার এলাকাবাসীকে সাবধান করা হচ্ছে। রাস্তাঘাট প্রায় শুনসান হয়ে পরে. দোকান-পাট প্রায় বন্ধ। ঠিক কিভাবে এই চিতাবাঘ পালিয়ে গেল তা জানতে চাইলে বন দফতরের আধিকারিকরা মুখে কুলুপ এঁটে রয়েছে।

যদিও বন দফতরের সূত্রে জানা গেছে, ওই চিড়িয়াখানায় যে চারটি বাঘ ছিল, তারমধ্যে একটি স্ত্রী চিতাবাঘ পালিয়ে যায়।সন্ধের পর জু কর্তৃপক্ষের নজরে আসে বিষয়টি। এই ঘটনার পরেই বাঘের খাঁচার রক্ষণাবেক্ষণ নিয়ে চিড়িয়াখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রশ্ন উঠেছে। অভিযোগ ফেন্সিংগুলির আদৌ কোনও রক্ষণাবেক্ষণ হত না। ফেনসিং টপকেই স্ত্রী বাঘটি পালিয়েছে বলে একটি সূত্র মারফত জানা গিয়েছে।

বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, লেপার্ডগুলি যেখানে থাকে সেখানে উপরের দিকেও থাকে ইলেকট্রিক ফেনসিং। সেই ইলেকট্রিক ফেনসিংয়ের চার্জিং নিয়মিত হত না বলেই জানা গিয়েছে। বাঘগুলিতে নিয়মিত নজরদারি করার জন্য আদৌ সিসিটিভি  ছিল কিনা তা নিয়েও প্রশ্ন রয়েছে।সব মিলিয়ে বাঘ পালিয়ে যাওয়ার ঘটনায় রীতিমত কাঠ গোড়ায় বনদপ্তর। সূত্র মারফত জানা যায়, তবে শেষমেষ ১৭ ঘন্টা পর হদিস মিলল চিতার।জানা যায় ওই চিড়িয়াখানার ভিতরেই চিতাবাঘটি ছিল । এই ঘটনার খবর খবর পেয়ে  স্বস্তি পেল ঝাড়গ্রামবাসী। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us