ব্রেকিং নিউজ
Kolkata-and-suburbs-waterlogged-in-rain
জলমগ্ন কলকাতা ও শহরতলী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-07-30 16:03:17


১৯৭৮ এ শহর কলকাতাতেও প্রবল বর্ষণে জলমগ্ন এবং প্রায় বন্যার আকার ধারণ করেছিল । শহরতলীর জল নামতে সময় নিয়েছিল ১৫ দিনের বেশি । আউটলেট নামক বস্তুটি অচল হয়ে গিয়েছিল । এরপর বহুবার জলমগ্ন হয়েছে বৃহৎ কলকাতা । শহরতলীর বহু জায়গা আছে যেখানে নিকাশি ব্যবস্থা খুব ভালো নয়, আবার দক্ষিণ দমদম থেকে বিরাটি হয়ে নিউ ব্যারাকপুর তথা ব্যারাকপুর অঞ্চলের বহু স্থান প্লাবিত হয়। 


বাঙুর, লেকটাউন সহ বহু স্থানের জল দাঁড়ানোর বদনাম ছিল। কিন্তু আন্ডার গ্রাউন্ড সোয়ারেজ সিস্টেমে দীর্ঘদিন জলমগ্ন হয়নি কিন্তু গত দেড় বেলার প্রবল বর্ষণে ডুবে রয়েছে বহু এলাকা। 


রাতভর বৃষ্টিতে জলমগ্ন হলদিরাম। অনেকের বাড়িতে ঢুকে গিয়েছে জল। ভিআইপি রোডে কোমর সমান জল। ফলে রাস্তায় বেরিয়ে নাজেহাল সাধারন মানুষ। সকালের দিকে বাগুইআটি থেকে কৈখালি পর্যন্ত গাড়ির লম্বা লাইন। ১৫ মিনিটের রাস্তা যেতে সময় লাগল প্রায় ১ ঘন্টা। 


পাশাপাশি বারাসাতের মতো সদর শহরেও এবারে জল দাঁড়িয়েছে । শহর কলকাতার বিভিন্ন অঞ্চলের জলছবি দেখে অভ্যস্থ মানুষ, এবারে দেখলো শহর কলকাতার লাগোয়া অঞ্চলের ছবি । এমন ভাবে জল দাঁড়িয়েছে যে দেবী দুর্গাও আসার আগে বিসর্জনের পথে যাওয়ার উপক্রম।