ব্রেকিং নিউজ
  হলদিয়া চকদ্বীপা স্কুলের কাছে বালুঘাটা-কুকড়াহাটি রুটে যাত্রী বোঝাই বাস দুর্ঘটনার কবলে      কোচবিহারে দোকান বন্ধ করে ফেরার পথে দোকান মালিকের হাত থেকে সোনার অলংকারের ব্যাগ ছিনতাই করে চম্পট দুষ্কৃতীরা, চাঞ্চল্য     সোনারপুরে ডেঙ্গিতে মৃত্যু ২৬ বছরের এক তরুণীর, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ     বিহারে বলি পাচারের আগেই বালি বোঝায় ট্রাকটার আটক করল বিধাননগর থানার পুলিস  
west-bengal-again-micro-containment-zone
জেলায় জেলায় ফিরল মাইক্রো কনটেইনমেন্ট জোন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-10-26 21:30:02


পুজোর পর শহর কলকাতায় যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে উদ্বেগ বাড়ছে স্বাস্থ্য দফতরের। পাশাপাশি কলকাতায় ফিরতে পারে মাইক্রো কনটেইনমেন্ট জোন। 

ইতিমধ্যেই উত্তর ২৪ পরগনা জেলায় ৫৮ টি মাইক্রো কনটেইনমেন্ট জোন ঘোষণা করেছে জেলা প্রশাসন। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর মহকুমায় ২৪ টি এবং রাজপুর সোনারপুর পুরসভা এলাকায় ১৯ টি, জয়নগর পুরসভায় ৪টি  মাইক্রো কনটেইনমেন্ট জোন ঘোষণা করেছে প্রশাসন। 

মাইক্রো কনটেইনমেন্ট জোনের পাশাপাশি রাজপুর-সোনারপুর এলাকায় ২৮, ২৯ ও ৩০ অক্টোবর কার্যত লকডাউন। অত্যাবশকীয় পরিষেবা ছাড়া সমস্ত কিছুই বন্ধ থাকবে। এমনই নির্দেশ দিয়েছেন মহকুমাশাসক। 

স্বাস্থ্য দফতরের তালিকা অনুযায়ী বিধাননগর কমিশনারেট এর অন্তর্গত ১৭ টি এলাকায় মাইক্রো কনটেইনমেন্ট জোন উল্লেখ রয়েছে। এর মধ্যে লেকটাউন থানার এলাকায় ৩টি, বিধাননগর দক্ষিণ থানা এলাকায় ৭টি ও বিধাননগর পূর্ব থানা এলাকায় ৭ টি। 

শেষ ২৪ অক্টোবর পর্যন্ত এই ১৭ টি এলাকা স্বাস্থ্য দফতরের তালিকায় উল্লেখ থাকলেও, পরে বিধাননগর পুলিস কমিশনারেট আরও কিছু এলাকাকে চিহ্নিত করেছে বলে খবর। পুলিসের তরফ ওই সব এলাকায় গার্ডওয়াল লাগিয়ে দেওয়া হয়েছে। 

হাওড়া পুরসভার ১৪ টি এলাকা মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত। 

শুধু কনটেইনমেন্ট ঘোষা করাই নয়, কড়া হাতে নাইট কার্ফু মানার নির্দেশও দেওয়া হয়েছে। ফলে রাত ১১টা বাজলেই শুরু হচ্ছে ধরপাকড়। মাস্কহীন কাউকে দেখলেই আইনঅনুযায়ী ব্যবস্থা নিচ্ছে পুলিশ। সমস্ত বাজারে ক্রেতা-বিক্রেতা উভয়েরই মাস্ক থাকতে হবে।  

মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, আক্রান্তের সংখ্যা বেশি হলে কনটেনমেন্ট জোন করা যেতেই পারে। কিন্তু কোথাও একজন, কোথায় দুজন রোগী থাকলে গোটা এলাকাকে কনটেনেমেন্ট জোন করার ক্ষেত্রে সমস্যা রয়েছে। কিন্তু সেখানকার মানুষকে সচেতন করতে একটি নোটিস জারি করা যেতে পারে। এক্ষেত্রে মাইক্রো কনটেইনমেন্ট জোন করা যেতে পারে। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us