ব্রেকিং নিউজ
  Weather Update: উত্তরবঙ্গের সঙ্গেই দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি সম্ভাবনা     Pallavi Dey: পল্লবীর লিভ-ইন পার্টনার সাগ্নিককে গড়ফা থানায় রাতভর জিজ্ঞাসাবাদ     Maldaha: তৃণমূল কর্মীকে অপহরণ করে খুনের অভিযোগ, কাঠগড়ায় দলেরই অন্য গোষ্ঠী     Flood: ভয়াবহ বন্যায় বিধ্বস্ত অসম, ক্ষতিগ্রস্ত ২ লক্ষ বাসিন্দা, ঘরছাড়া ৩৩ হাজার     Suvendu: ওয়ারেন্ট ছাড়াই বিরোধী দলনেতা শুভেন্দুর অফিসে তল্লাশি? মামলা এবার হাইকোর্টে     P Chidambaram: পি চিদম্বরমের ৯ টি বাড়িতে একযোগে সিবিআই তল্লাশি     Metro Rail: বউবাজারে ভাঙা হচ্ছে বাড়ি, বাড়ছে উদ্বেগ-উত্কণ্ঠা     ED: কয়লা-কাণ্ডে সস্ত্রীক অভিষেকের স্বস্তি, 'কলকাতায় জেরা করুক ইডি', সুপ্রিম কোর্টের নির্দেশ  
covid-case-india-vaccination-running
Covid Update: দেশের সংক্রমণে ফের স্বস্তি, চলছে দ্রুত টিকাকরণের কাজ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-10-05 10:58:20


উৎসবের মরশুম এগিয়ে আসতেই  স্বস্তি বাড়ল আরও বেশ খানিকটা। মঙ্গলবারও দেশের করোনা  গ্রাফে পতন অব্যাহত। আরও নামল গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩৪৬ জন। একধাক্কায় অনেকটা কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ২৯ হাজার ৬৩৯ জন। এই মুহূর্তে সুস্থতার হার ৯৭.৯৩ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রকের এই পরিসংখ্যানেই স্পষ্ট, করোনাযুদ্ধে ভারত ক্রমশই এগোচ্ছে।


এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা নেমে দাঁড়িয়েছে ২  লক্ষ ৫২ হাজার ৯০২-তে। আর আসন্ন উৎসবের মরশুমে এই পরিসংখ্যান বেশ স্বস্তিদায়ক বলেই মনে করছে স্বাস্থ্য়মহল। এদিকে স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, কেরলেও কমছে দৈনিক করোনা সংক্রমণ।


গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৮৫০। মৃত্যু হয়েছে ১৪৯ জনের। দেশজুড়ে চলছে দ্রুত টিকাকরণের কাজ। তবে তৃতীয় ঢেউ আসার একটা শঙ্কা থেকে যাচ্ছে। তার আগে যথারীতি কেন্দ্রের তরফে প্রস্তুতি নেওয়া হচ্ছে।  






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন