ব্রেকিং নিউজ
  (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
corona-west-bengal-new-cases-989
রাজ্যে করোনা আক্রান্ত হাজার ছুঁইছুঁই


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-10-24 20:25:08



রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা রোজই একটু একটু করে বাড়ছে। এদিকে হুগলির উত্তরপাড়া পুরসভার ৭টি ওয়ার্ডকে চিহ্নিত করা হয়েছে কনটেইনমেন্ট জোন হিসেবে। আরও কিছু এলাকায় কনটেইনমেন্ট জোন করার চিন্তাভাবনা চলছে।  

রবিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৯৮৯, অর্থাৎ হাজার ছুঁইছুঁই। মৃতের সংখ্যা ১০। 

কলকাতায় একদিনে আক্রান্ত ২৭৩, মৃত্যু হয়েছে ২ জনের। হুগলি এবং দুই ২৪ পরগনাতেও ২ জন করে মোট ৬ জনের মৃত্যু হয়েছে। নদিয়া ও দার্জিলিংয়ে একজন করে মোট ২ জনের মৃত্যু হয়েছে। 

বাংলায় রবিবার পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৮৬ হাজার ৪৫৫ জন। মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৫৫ জন। তবে রাজ্যে মোট সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৫ লক্ষ ৫৯ হাজার ৫১৮ জন। একদিনে সুস্থ হয়েছে ৮২৮ জন। 

ফের বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই মূহুর্তে মোট সক্রিয় আক্রান্ত ৭ হাজার ৮৮২ জন। একদিনে বেড়েছে ১৫১ জন। পুজোর আগে এই সংখ্যা কমে ৭ হাজারের ঘরে ছিল। 

গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা পরীক্ষা করা হয়েছে ৪২ হাজার ৬২২ টি। যার মধ্যে পজিটিভ চিহ্নিত হয়েছেন ৯৮৯ জন। রাজ্যের পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বেড়ে ২.৩২ শতাংশ। শনিবার যা ছিল ২.২৬ শতাংশ। 

পুজোর পর করোনা সংক্রমণ বাড়তে থাকায় ফের কিছু এলাকাকে কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করে হয়েছে। সূত্রের খবর, হুগলির উত্তরপাড়া পুরসভার ৭টি ওয়ার্ডকে কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেখানে বাসিন্দাদের সতর্ক করতে মাইকে চলছে প্রচার। শুধু বসতি এলাকা নয়, বাজার এলাকায় চলছে প্রচার।  

এদিকে করোনা সংক্রমণ নিয়ে পুরসভা-স্বাস্থ্য দফতরের দ্বিমত দেখা দিয়েছে। অভিযোগ, কলকাতার ক্ষেত্রে স্বাস্থ্য দফতর যে তথ্য দিচ্ছে, পুরসভার হিসেবে তা অনেক কম। 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us