ব্রেকিং নিউজ
corona-trend-increasing-west-bengal-kolkata
রাজ্যে করোনার গ্রাফ উর্ধ্বমুখীই

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-10-23 18:55:08


রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়ল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৭৪ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, চিন্তা বাড়াচ্ছে কলকাতাও। একদিনে শুধু কলকাতায় আক্রান্ত ২৬৮ জন, মৃত্যু হয়েছে ৪ জনের। এরপরই উত্তর ২৪ পরগনা। সেখানে মৃত্যু হয়েছে ৪ জনের। 

বাংলায় শনিবার পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৮৫ হাজার ৪৬৬ জন। মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৪৫ জন। তবে রাজ্যে মোট সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৫ লক্ষ ৫৮ হাজার ৬৯০ জন। একদিনে সুস্থ হয়েছে ৮০৮ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা পরীক্ষা করা হয়েছে ৪৩ হাজার ১৫৯ টি। যার মধ্যে পজিটিভ চিহ্নিত হয়েছেন ৯৭৪ জন। রাজ্যের পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বেড়ে ২.২৬ শতাংশ। 

কলকাতা ও উত্তর ২৪ পরগনার পরিস্থিতি এখনও উদ্বেগজনক। শনিবারের বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ২৬৮ জন। আর উত্তর ২৪ পরগনায় সংখ্যাটা ১৪৭ জন, যা শুক্রবারের তুলনায় বেশি। রাজ্যে করোনায় যে ১২ জনের মৃত্যু হয়েছে, তার মধ্যে শুধু উত্তর ২৪ পরগনাতেই ৪ জন এবং কলকাতায় ৪ জন। বাকি ২১ টি জেলায় মৃতের মোট সংখ্যা ৪ জন। 

পুজোয় সবচেয়ে বেশি ভিড় হয়েছিল কলকাতায়। যার ফলেই পুজোর পর কলকাতায় করোনা সংক্রমণ বেড়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত ২৬৮ জন। তার ফলে শহরে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লক্ষ ২০ হাজার ৪২৫ জন। মোট মৃতের সংখ্যা ৫ হাজার ১২৫ জন। একদিনে মৃত্যু হয়েছে ৪ জনের। তবে গত ২৪ ঘণ্টায় কলকাতায় সুস্থ হয়েছেন ১৯৯ জন। মোট সংখ্যাটা ৩ লক্ষ ১৩ হাজার ৩৮৮ জন। 

অন্যদিকে উত্তর ২৪ পরগনায় একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১৪৭ জন। মোট সংখ্যাটা ৩ লক্ষ ২৮ হাজার ৪৫ জন। মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৮০৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ জনের। তবে এই জেলায় একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১৩৪ জন। মোট সংখ্যা ৩ লক্ষ ২২ হাজার ৩ জন। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us