ব্রেকিং নিউজ
  (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
Death-in-corona-increasing
করোনায় দেশে মৃত্যু বাড়ল, উদ্বেগ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-10-23 15:06:09


একদিনে দেশে মারণ ভাইরাসে প্রাণ হারালেন ৬৬৬ জন। শনিবার স্বাস্থ্যমন্ত্রকের এই পরিসংখ্যান নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। কারণ দেশে সক্রিয় আক্রান্ত কমলেও বাড়ছে মৃতের সংখ্যা। 

দেশে প্রতিনিয়ত করোনা সংক্রমণ ওঠা-নামা করছে। একদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ের রেশ এখনও চলছে। অন্যদিকে আগেই বিশেষজ্ঞরা জানিয়েছেন, অক্টোবরের মধ্যেই আসতে পারে তৃতীয় ঢেউ। তবে এর প্রভাব যে শিশুদের ওপর পড়বে, এও জানানো হয়। এই ধরনের অবস্থার পরিপ্রেক্ষিতে দেশে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়াটা রীতিমতো দুশ্চিন্তার বলেই অনেকে মনে করছেন। 

দেশে ১০০ কোটির টিকাকরণ সম্পন্ন হয়েছে। শুক্রবার দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বার্তা দিয়ে করোনা থেকে সতর্ক থাকার কথা জানান। তৃতীয় ঢেউ রুখতে টিকাকরণ ও টেস্টের ওপর জোর দেওয়া হচ্ছে বলেও জানান তিনি। কিন্তু উৎসবের মরশুমে একদিনে মৃত্যুর সংখ্যাটা নতুন করে চিন্তা বাড়ানোর পক্ষে যথেষ্ট। 

দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৫৩ হাজার ৭০৮ জন। যদিও বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৭৩ হাজার ৭২৮ জন। আশার কথা, প্রতিদিনই একটু একটু করে কমছে সংখ্যাটা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৫ লক্ষ ৩২ হাজার ১২৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৭ হাজার ৬৭৭ জন। কিন্তু মনে রাখতে হবে, এবছরও উৎসবের ক্ষেত্রে অনেকটাই নিয়মবিধি বেঁধে দেওয়া হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও একাধিক মানুষের ভিড় জমতে দেখা গেছে মণ্ডপে মণ্ডপে।

শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যেও নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪৬ জন। বৃহস্পতিবার এই সংখ্যাটা ছিল ৮৩৩ জন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ১২ জনের। বৃহস্পতিবার এই সংখ্যাটা ছিল ১৪ জন। অন্যদিকে চিন্তা বাড়াচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। যেখানে বরাবর বলা হচ্ছে করোনাবিধি না মানলেই বাড়বে সংক্রমণ, সেখানে অসাবধানতার ছবিও বারবার ধরা পড়েছে।  

তাই প্রশ্ন থেকেই যাচ্ছে, এতকিছুর পরেও মানুষ কি আদৌ সচেতন ?  





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us