ব্রেকিং নিউজ
Corona-cases-increasing-in-West-Bengal
Corona: রাজ্যে ফের বাড়ল সংক্রমণ, শীর্ষে কলকাতা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-10-22 20:32:36


কলকাতা: দুর্গাপুজো মিটলেও উৎসবের মরশুম এখনও শেষ হয়নি। এরই মধ্যে উদ্বেগ বাড়িয়ে কলকাতায় বেড়ে চলেছে করোনা সংক্রমণ। শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪৬ জন। বৃহস্পতিবার এই সংখ্যাটা ছিল ৮৩৩ জন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ১২ জনের। বৃহস্পতিবার এই সংখ্যাটা ছিল ১৪ জন। 

অন্যদিকে রাজ্যে চিন্তা বাড়াচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ২৪২ জন। বৃহস্পতিবারের তুলনায় যা বেশিই। আর উত্তর ২৪ পরগনায় সংখ্যাটা ১১৬ জন।  রাজ্যে করোনায় যে ১২ জনের মৃত্যু হয়েছে, তার মধ্যে শুধু উত্তর ২৪ পরগনাতেই ৪ জন এবং কলকাতায় ৩ জন। বাকি ২১ টি জেলায় মৃতের মোট সংখ্যা ৫ জন। 


বাংলায় শুক্রবার পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৮৪ হাজার ৪৯২ জন। মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৩৩ জন। তবে রাজ্যে মোট সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৫ লক্ষ ৫৭ হাজার ৮৮২ জন। একদিনে সুস্থ হয়েছে ৭৯২ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা পরীক্ষা করা হয়েছে ৪০ হাজার ৩০৩ টি। যার মধ্যে পজিটিভ চিহ্নিত হয়েছে ৮৪৬ জন। রাজ্যের পজিটিভিটি রেট বা সংক্রমণের হার কমে ২.১০ শতাংশ। বৃহস্পতিবার যা ছিল ২.৫২ শতাংশ। 

পুজোয় সবচেয়ে বেশি ভিড় হয়েছিল কলকাতায়। যার ফলেই পুজোর পর কলকাতায় করোনা সংক্রমণ বেড়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত ২৪২ জন। তার ফলে শহরে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লক্ষ ২০ হাজার ১৫৭ জন। মোট মৃতের সংখ্যা ৫ হাজার ১২১ জন। একদিনে মৃত্যু হয়েছে ৩ জনের। তবে গত ২৪ ঘণ্টায় কলকাতায় সুস্থ হয়েছেন ১৮৯ জন। মোট সংখ্যাটা ৩ লক্ষ ১৩ হাজার ১৮৯ জন। 

অন্যদিকে উত্তর ২৪ পরগনায় একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১১৬ জন। মোট সংখ্যাটা ৩ লক্ষ ২৭ হাজার ৮৯৮ জন। মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৮০০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ জনের। তবে এই জেলায় একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১৩১ জন। মোট সংখ্যাটা ৩ লক্ষ ২১ হাজার ৮৬৯ জন। 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us