ব্রেকিং নিউজ
  (11:33 AM)-হলদিয়ায় বিএসএনএলের কেওয়াইসি-র নামে অ্যাকাউন্টের সাড়ে ৬ লক্ষ টাকা লুঠ      (11:30 AM)-রাস্তা হারিয়ে দিশাহারা দশটি দাঁতাল, বাঁকুড়ার ছাতনায় সাত সকালেই দাপাল হাতির দল     (11:29 AM)-শান্তিনিকেতনে জাল নোটের হদিশ     (09:51 AM)-খিদিরপুর ট্রাম ডিপোর নিকটে দুর্ঘটনা, মৃত্যু ১ ব্যক্তির     (09:50 AM)-ভিক্টোরিয়ার সাউথ গেটের সামনে এ জে সি বোস রোড ফ্লাইওভারে ওঠার মুখে বাইক দুর্ঘটনা      (09:48 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৪৪৭, মৃত্যু হয়েছে ৩৮ জনের     (09:45 AM)-দেশে মোট ওমিক্রন আক্রন্তের সংখ্যা ৯ হাজার ২৮৭ জন     (09:45 AM)-দেশে একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন, মৃত্যু হয়েছে ৪৯১ জনের     (09:33 AM)-আমহার্স্ট স্ট্রিট-এর এম এম চ্যাটার্জি রোডে আগুন, ঘটনাস্থলে ৪টি ইঞ্জিন  
dhanteras-before-low-price-gold
Gold: ধনতেরাসের আগে সোনার দর কমল


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-10-18 16:15:53


ধনতেরাসের সময় চলে এসেছে। আর কিছুদিন পর শুরু হবে এই ধনতেরাস। বাজার বিশেষজ্ঞরা বলছেন, এখন যে দর চলছে তার থেকে খুব বেশি ওঠা নামা করবে না। দুর্গাপুজোর আগেই সোনার দাম অনেকটা নেমে যায়। আর পুজোর মধ্যে শুরুতে একটু একটু করে বাড়তে থাকে। ‘গুড রিটার্নস’ ওয়েবসাইটের হিসেব মতো সপ্তমী, অষ্টমী, নবমী তিন দিনে ২৪ ও ২২ ক্যারাট সোনার প্রতি ১০ গ্রামের দাম যথাক্রমে ১০০ টাকা, ২০০ টাকা ও ৬০০ টাকা বাড়ে। এর পরেই শুরু হয় পতন। দশমীতে প্রতি ১০ গ্রামে ৫০ টাকা এবং একাদশীতে ৫০০ টাকা কমে দর। দ্বাদশীতেও ১০ টাকা কমে।

কিন্তু সোমবার সেই দর একটু বেড়েছে। সোমবার ২৪ ক্যারাট সোনার প্রতি ১০ গ্রামের দাম হয়েছে ৪৯,৪৫০ টাকা। আর একই পরিমাণ ২২ ক্যারাট গয়নার সোনার দাম হয়েছে ৪৬,৭৫০ টাকা। এই ধনতেরাস উপলক্ষে অনেকেই কিনবে সোনা ও রুপো।

প্রসঙ্গত, ২০২০ সালের অগস্ট মাসে এক দিন প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম উঠেছিল ৫৭ হাজার টাকার উপরে। সোমবার যার দাম হয়েছে, ৪৯,৪৫০ টাকা। অর্থাৎ, সর্বোচ্চ দামের থেকে এখন প্রায় ৯ হাজার টাকা নীচে সোনার দর। তবে এই কমতে থাকার গতি খুব তাড়াতাড়ি থেমেও যেতে পারে। তাই বিশেষজ্ঞরা মনে করছেন এখনই সোনায় বিনিয়োগ করার উপযুক্ত সময়।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us