ব্রেকিং নিউজ
Indias-second-gold-by-throwing-javelin
Sports: জ্যাভলিন ছুঁড়ে দ্বিতীয় সোনা ভারতের !

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-08-30 17:15:27


প্যারালিম্পিক্সে এবার  দ্বিতীয় সোনা চলে এল ভারতের। সোমবার সকালে শুটিংয়ে দেশকে সোনা এনে দিয়েছিলেন অবনী লেখারা। এবার বিকালে জ্যাভলিন ছুঁড়ে দেশকে দ্বিতীয় সোনা এনে দিলেন সুমিত আন্তিল । এফ সিক্সটিফোর ফাইনালে ৬৮.৫৫ মিটার ছুড়ে বিশ্বরেকর্ড ও করেন সুমিত। দুটি সোনা সহ চারটি রুপো ও একটি ব্রোঞ্জ নিয়ে  ভারতের ঝুলিতে এখন ৭টি প্যারালিম্পিক্স পদক চলে এল। টোকিও অলিম্পিক্সে ভারতের প্রাপ্ত পদকের সংখ্যা ছিল ৭।ফাইনালের মঞ্চে এক নয়, দুই নয়, তিন-তিনবার বিশ্ব রেকর্ড গড়লেন সুমিত ।

প্রথম বারের থ্রোয়ে জ্যাভলিন যায় ৬৬.৯৫ মিটার। তাতেই তৈরি হয় নয়া রেকর্ড। দ্বিতীয় থ্রো ছাপিয়ে যায় প্রথমটিকেও। পঞ্চমবার ৬৮.৫৫ মিটার থ্রো করে তাক লাগালেন তিনি। কারণ এটাই প্যারালিম্পিকে সর্বকালের দীর্ঘতম থ্রো। তবে একটুর জন্য পদক হাতছাড়া হয় সন্দীপ চৌধুরির। চতুর্থ স্থানে শেষ করেন তিনি। 

তবে দেশের জোড়া সোনা জয়ের দিনই খারাপ খবর পেলেন বিনোদ কুমার । পুরুষদের ডিসকাস থ্রোয়ের F52 ইভেন্টে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। কিন্তু পদক ধরে রাখতে পারলেন তিনি। প্রতিবন্ধকতার নিরিখে তাঁকে ডিসকোয়ালিফাই করে কম্পিটিশন প্যানেল। ফলে তাঁর পদক ফিরিয়ে নেওয়া হয়।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us