ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
again-bombblast-kabul-airport
Afghanistan: ফের কাবুল বিমানবন্দরে বিস্ফোরণ!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-08-29 18:47:37


আমেরিকার আশঙ্কা সত্যি করে ফের বিস্ফোরণ কাবুল বিমানবন্দরের কাছে। বৃহস্পতিবারের জোড়া বোমা হামলার পর রবিবার আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন হুঁশিয়ারি দিয়েছিলেন , আগামী ২৪-৩৬ ঘণ্টার মধ্যেই কাবুল বিমানবন্দরে বিস্ফোরণ হতে পারে। তার ঠিক কয়েক ঘণ্টা পর ফের বিস্ফোরণের ঘটনা সামনে এল।

এখনও পর্যন্ত এক শিশুর মৃত্যুর খবর সামনে এসেছে। আহত হয়েছেন চার জন।আফগানিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর,চার দিন আগেই সন্ধে নাগাদ কাবুল বিমানবন্দরের বাইরে প্রথমে অ্যাবি গেটের ফটকের কাছে একটি আত্মঘাতী বোমা বিস্ফোরণ, তার পর আবার একটি বোমা হামলা কিছুটা দূরে ব্যারন হোটেলের কাছে।

ওই ঘটনায় শতাধিক মানুষ নিহত হয়েছে বলে খবর মিলেছে। ঘটনার দিনই গভীর রাতে হামলায় দায় স্বীকার করে নিয়েছিল আফগানিস্তানে আইএসের ‘খোরাসান’ শাখা সংগঠন।শনিবার হোয়াইট হাউসে এক বিবৃতিতে বাইডেন বলেন, "পরিস্থিতি ক্রমশ বিপজ্জনক দিকে চলে যাচ্ছে এবং এমনকী বিমানবন্দরে জঙ্গি হামলার সম্ভবনা অত্যন্ত বেশি।"

তিনি আরও বলেন,  "কমান্ডাররা জানিয়েছিলেন যে আগামী ২৪-৩৬ ঘণ্টার মধ্যে আক্রমণের চরম সতর্কতা রয়েছে।" বিবৃতিতে আরও বলা হয়েছে, ''বাহিনীর সুরক্ষায় সবরকম ব্যবস্থা নেওয়া হবে।আমেরিকার উপর সামান্য আঘাতও মেনে নেওয়া হবে না। ‘‘হামলাকারীদের উপর এটাই আমেরিকার শেষ আঘাত নয়। যারা বৃহস্পতিবারের হামলার নেপথ্যে ছিল, তাদের প্রত্যেককে খুঁজে বার করবে আমেরিকা। কাবুল বিমানবন্দরের  আইএসআইএস-খোরাসান (ISIS-K) জঙ্গিগোষ্ঠীর আত্মঘাতী হামলার পরেই প্রত্যাঘাতের হুঁশিয়ারি দিয়েছিল আমেরিকা। 











All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন