ব্রেকিং নিউজ
The-militants-laughed-when-they-heard-the-death-sentence-in-the-court
Court: ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড,আদালতের রায় শুনে জঙ্গিরা যা করল!


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-08-31 16:45:30


সত্যজিৎ মুখোপাধ্যায়ঃ জঙ্গিদের হাতে খুন হওয়া সমকামী অধিকারকর্মী জুলহাজ-তনয় হত্যা মামালায় ৬ আসামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দেয়ার আদেশ দিল আদালত। হাজতে নেওয়ার সময় হাসল আসামিরা। 

রাজধানীর কলাবাগানে সমকামী অধিকারকর্মী  জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়কে হত্যার ঘটনায় দায়ের করা মামলার রায় ঘোষণা হল আজ মঙ্গলবার৷ গত ২৩ অগস্ট ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালত রায় ঘোষণার জন্য ৩১ আগস্ট দিন ধার্য করেন। 

এদিন সকাল ১১টা ২৫ মিনিটে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের কোর্ট প্রাঙ্গণে তাদের হাজির করা হয়। মামলার চার আসামিকে জেলখানা থেকে আদালতে আনা হয় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে। 

প্রিজনভ্যান থেকে আসামিদের নামানোর সময় তাদের প্রায় সবাইকে হাসিমুখে এজলাসের দিকে যেতে দেখা যায়। এছাড়া আসামিদের মধ্যে একজনকে আঙুল উঁচিয়ে হাসিমুখে উল্লাস করতেও দেখা যায়। 

২০১৯ সালের ১২ মে জিয়াসহ আট জনের বিরুদ্ধে কলাবাগান থানায় দায়ের করা মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মুহম্মদ মনিরুল ইসলাম।

২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে ঢুকে জুলহাজ মান্নান ও মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র আইনে মামলা দায়ের করেন।

জুলহাজ মান্নান বাংলাদেশে নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা ছিলেন। তনয় লোক নাট্যদলের শিশু সংগঠন পিপলস থিয়েটারের সঙ্গে জড়িত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মেজর (বরখাস্ত) সৈয়দ মোহাম্মদ জিয়াউল জিয়া, আকরাম হোসেন, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ ও আসাদুল্লাহ। বিচারক তাঁদের মৃত্যুদণ্ডের সাথে  ৫০ হাজার টাকা  অর্থদণ্ড দিয়েছেন।

তবে মেজর (বরখাস্ত) সৈয়দ মোহাম্মদ জিয়াউল জিয়া, আকরাম হোসেন, সাব্বিরুল হক চৌধুরী ও মওলানা জুনায়েদ আহম্মেদ পলাতক রয়েছেন। অন্যদিকে খালাস পেয়েছেন সাব্বিরুল হক চৌধুরী ও মওলানা জুনায়েদ আহম্মেদ।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us