ব্রেকিং নিউজ
  হলদিয়া চকদ্বীপা স্কুলের কাছে বালুঘাটা-কুকড়াহাটি রুটে যাত্রী বোঝাই বাস দুর্ঘটনার কবলে      কোচবিহারে দোকান বন্ধ করে ফেরার পথে দোকান মালিকের হাত থেকে সোনার অলংকারের ব্যাগ ছিনতাই করে চম্পট দুষ্কৃতীরা, চাঞ্চল্য     সোনারপুরে ডেঙ্গিতে মৃত্যু ২৬ বছরের এক তরুণীর, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ     বিহারে বলি পাচারের আগেই বালি বোঝায় ট্রাকটার আটক করল বিধাননগর থানার পুলিস  
The-Taliban-sat-in-a-meeting-with-India
Big Breaking : তালিবানদের সঙ্গে প্রথম রাজনৈতিক বৈঠকে ভারত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-08-31 18:23:28


কাতারঃ এবার ভারতের সঙ্গে প্রথম রাজনৈতিক বৈঠকে বসল তালিবান। মঙ্গলবার কাতার এর দোহায় ভারতীয় দূত দীপক মিত্তাল এর সঙ্গে বৈঠক হয় তালিবানদের রাজনৈতিক উপদেষ্টা শের মোহাম্মদ আব্বাস সেনখাইজাই।

বৈঠকে স্থির হয়েছে আগামী দিনে আফগানিস্তানের মাটি কোনও ভাবেই ভারত বিরোধী কাজে ব্যবহৃত হবে না। ভারতের সব প্রজেক্ট চলবে আফগানিস্তানে। সেখানে ভারতীয় নাগরিক ও দূতাবাস , ভবন সব সুরক্ষিত থাকবে। এখন দেখার বিষয়, তালিবানদের কথার সঙ্গে কাজের কতটা মিল থাকবে। 


আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়ে ভারত আর কাতার এর মধ্যে যোগাযোগের রয়েছে। সংঘর্ষ সমাধানের জন্য কাতারের বিশেষ রাজদূত মুতলক বিন মাজিদ আলি এই মাসের শুরুতে নয়া দিল্লি এসেছিলেন। সেই সময় ভারতকে আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করার জন্য কাতারে আমন্ত্রণ জানিয়ে গিয়েছিলেন।

এদিকে আফগানিস্তান এর বর্তমান পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল ও তার অফিসারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ এবং বৈঠক করার নির্দেশ দিলেন বিদেশমন্ত্রকের অফিসারদের।

আফগানিস্তানের পরিস্থিতি, করণীয় কর্তব্য,ভবিষ্যতের পরিকল্পনা নিয়ে এখন থেকে বিদেশমন্ত্রক এর কর্তাদের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ও সেই দপ্তরের সবুজ সংকেত অনুসারে পদক্ষেপ নিতে হবে আফগানিস্তান নিয়ে। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন