ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Attack-on-Kabul-airport-again-in-the-morning
Afghanistan: ফের সাতসকালে কাবুল বিমানবন্দরে হামলা!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-08-30 10:00:57


কাবুল বিমানবন্দরে পরপর রকেট হামলা। সোমবার সকালেও হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে রকেট  ছোঁড়া হয়েছে বলে সংবাদসংস্থা সূত্রে খবর। এক রিপোর্ট অনুযায়ী, হামলা চলে বিমানবন্দরের অদূরে খোরশিদ বিশ্ববিদ্যালয়ে চত্বরের কাছাকাছি একটি গাড়ি থেকে। একাধিক বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে।

স্থানীয় এক সাংবাদিক জানাচ্ছেন, লব-জর এলাকার ওই বিশ্ববিদ্যালয় থেকে সকাল পৌনে সাতটা নাগাদ অন্তত ২ টি রকটে ছোঁড়া হয়েছে বিমানবন্দর লক্ষ্য করে। স্থানীয় আরিয়া এলাকার মানুষজন ত্রস্ত। তবে এই রকেট হামলায় প্রাণহানি বা ক্ষয়ক্ষতির খবর এখনও মেলেনি।রবিবারের পর সোমবার।

রবিবার বিকেলে কাবুল বিমানবন্দরের বাইরে রকেট হামলা চালিয়েছিল আইএস জঙ্গিরা। তাতে ২ জনের মৃত্যু হয়। টার্গেট ছিল মার্কিন সেনা ও নাগরিকরা। একটি বাড়িতে বিস্ফোরণ ঘটে। পরে হামলার দায়ও স্বীকার করে ইসলামিক স্টেট-খোরাসান (IS-K)। সন্ধের মধ্যেই এর প্রত্যাঘাত করে মার্কিন সেনা । IED বোঝাই একটি গাড়ি বিমানবন্দরের দিকে এগোচ্ছে, তা নজরে আসার পর এয়ারস্ট্রাইক করা হয়। আত্মঘাতী জঙ্গিকে টার্গেট করে ড্রোন হামলা চালিয়ে বিমানবন্দরে বড়সড় নাশকতার ছক বানচাল করা হয় বলে দাবি আমেরিকার। এতে খতম হয় IS-K জঙ্গি। সেইসঙ্গে গাড়ি থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধার করা হয় বলেও জানা গিয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন