বিজেপির সদস্যপদ ত্যাগ করলেন আমু

0
53
Gurugram: Kunwar Surajpal Singh Amu is taken to the PGI Rohtak after he complained of chest pain in Gurugram on Monday. He was arrested after the violence in Bhondsi Village against the release of Padmawat movie. PTI Photo (PTI1_29_2018_000195B)

ভোন্দসি সংশোধনাগার থেকে জামিনে ছাড়া পাওয়ার একদিন পরই দলের সাধারণ সদস্যপদ থেকে ইস্তফা দিলেন হরিয়ানার বিজেপি নেতা সুরজপাল আমু। উল্লেখ্য, এই সুরজপালই পদ্মাবতে অভিনয় করার ‘অপরাধে’ দীপিকা পাডুকোনের মাথার দাম হেঁকেছিলেন। পদ্মাবতের মুক্তির ‘প্রতিবাদে’ গুরগাঁওয়ে যে হিংসা ছড়িয়েছিল, তার সঙ্গেও সুরজপালের জড়িত ছিলেন বলে অভিযোগ। যার জেরে গত ২৫ জানুয়ারি পুলিশ তাঁকে আটক করে। জেরার পর সুরজপালকে আদালতে পেশ করা হলে বিচারক তাঁকে চারদিনের জন্য বিচার বিভাগীয় হেপাজতে পাঠানোর নির্দেশ দেন।
তাঁর পদত্যাগ প্রসঙ্গে টুইটার ও ফেসবুকে সরব হয়েছেন সুরজপাল। তিনি লিখেছেন, ‘পদ্মাবত ইস্যুতে কেন্দ্র ও সুপ্রিম কোর্টের ভূমিকায় আমি খুব কষ্ট পেয়েছি। তাদের এই অবস্থানের ফলেই হিংসা ছড়িয়েছে। এই ঘটনা ১২ কোটিরও বেশি রাজপুত নাগরিকের ভাবাবেগে আঘাত দিয়েছে। তাছাড়া, কেন্দ্রের পাশাপাশি হরিয়ানাও যেভাবে এই আন্দোলনকে সন্ত্রাসবাদ ও অসামাজিক বলে তকমা সেঁটে দিয়েছে, তাতেও আমি হতবাক। তাই আমি হরিয়ানা বিজেপির সমস্ত পদ থেকেই পদত্যাগ করলাম। আমার ইস্তফার কথা এসএমএস ও ই-মেইলের মাধ্যমে দলের রাজ্য সভাপতি সুবাস বারলাকে জানিয়েও দিয়েছি। রানি পদ্মিনীর পবিত্র রাজ্য রাজস্থানে গিয়েছিলাম আমি। সেখানেই দল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিই।’