ভারতীয় ক্রিকেট অনুরাগীর বিরুদ্ধে বর্ণবিদ্বেষমূলক আচরণের অভিযোগ ইমরান তাহিরের

0
19

এক ভারতীয় ক্রিকেট অনুরাগীর বিরুদ্ধে বর্ণবিদ্বেষমূলক আচরণের অভিযোগ তুললেন দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির। গত শনিবার বিরাট কোহলির ছেলেদের বিরুদ্ধে তাঁদের দল যখন চতুর্থ একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নেমেছিল, তখনই ঘটনাটি ঘটে বলে জানিয়েছেন তিনি। ইতিমধ্যেই সেদেশের ক্রিকেট বোর্ডের কাছে এই ঘটনার তদন্তের দাবি জানানো হয়েছে।
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের ম্যানেজার মহম্মদ মুসাজি জানান, ঘটনার দিন প্রথম ১১ জনের দলে ছিলেন না ইমরান। দলের ১২তম সদস্য হিসাবেই নিজের দায়িত্ব পালন করছিলেন তিনি। আর সেই সময়েই বর্ণ বিদ্বেষের শিকার হতে হয় তাঁকে। মুসাজি বলেন, ‘আমি ইমরানের অবস্থাটা বুঝতে পারছি। তাঁকে উদ্দেশ করে লাগাতার বর্ণবিদ্বেষমূলক কথাবার্তা বলে গিয়েছেন এক ব্যক্তি। সেই সময় সংশ্লিষ্ট নিরারত্তাকর্মীদেরও বিষয়টি জানিয়েছিলেন ইমরান। অভিযুক্ত ব্যক্তি ভারতীয় বলে দাবি করেছেন তিনি।’ মুসাজি জানান, ওয়ান্ডারার্সে মাঠ ও ড্রেসিং রুমের মাঝে একটি ‘প্যাসেজ’ রয়েছে। বিরতির সময় বেশ কয়েকবার ইমরানকে সেখান দিয়ে যাতায়াত করতে হচ্ছিল। ঠিক সেই সময়েই ওই খেলোয়াড়কে আক্রমণের মুখে পড়তে হয় বলে অভিযোগ। এর জেরে অভিযুক্তের সঙ্গে বাদানুবাদেও জড়িয়ে পড়েন ইমরান। অনভিপ্রেত ঘটনা এড়াতে হস্তক্ষেপ করতে হয় নিরাপত্তাকর্মীদের। তাঁরা দ্রুত ইমরানকে সেখান থেকে সরিয়ে নিয়ে যান। তবে এই ঘটনায় হাতাহাতির কোনো অভিযোগ ওঠেনি। যা হয়েছে, তার পুরোটাই মৌখিক বলে জানান মুসাজি।
এদিকে, ইতিমধ্যেই এই ঘটনার একটি ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়েছে সোশাল মিডিয়ায়। তাতে দেখা যাচ্ছে, ইমরান একদল দর্শকের সঙ্গে তর্কাতর্কি করছেন। দর্শকদের সেই দলে একজনকে ভারতীয় জার্সি পরে থাকতেও দেখা গিয়েছে।