শুটিং নিয়ে প্রশ্ন

0
82

ঝাড়গ্রাম শহর থেকে বেশ কিছুটা দূরে, শাল জঙ্গল ঘেরা বাঁশতলা রেলস্টেশন । প্রকৃতির মন ছোঁয়া পরিবেশ রয়েছে স্টেশন চত্বর এলাকায়। স্টেশন চত্বরে এলাকাতেই দিন কয়েক ধরে চলছে বাংলার জনপ্রিয় অভিনেতা কাঞ্চন মল্লিকের “আরো এক ছদ্মবেশী”র শুটিং।
শুটিং দেখতে আশপাশের কয়েকটি গ্রামের সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। স্টেশন এলাকায় ভিড় জমিয়েছেন হাজারো সাধারণ মানুষ। শুটিং চলাকালীন সোমবার এক দাঁতাল বেরিয়ে পড়ে। যদিও তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি। এলাকার মানুষজন দাতালকে গভীর জঙ্গলে তাড়িয়ে দেন।
পাশাপাশি প্রশ্ন উঠেছে, রেল স্টেশনে শুটিং করার অনুমতি রয়েছে কিনা। বাঁশতলা রেলস্টেশন একটি ছোট মানের স্টেশন। একটি শেড রয়েছে মাত্র। সেখানে মাথা গুঁজে দাঁড়াতে পারেন জনাকয়েক যাত্রী। সেই স্টেশন চত্বর এলাকায় রোজদিন হাজার মানুষ জমায়েত হচ্ছেন শুটিং দেখতে। তার ফাঁকেই আপ ও ডাউন লাইনে দ্রুতগতিতে পেরিয়ে যাচ্ছে দূরপাল্লার এক্সপ্রেস ট্রেন, মালগাড়ি। প্রশ্ন উঠেছে এত মানুষের ভিড়ে যদি কোন দুর্ঘটনা ঘটে। এমনকি, শুটিং চলাকালীন সেভাবে কোনও নিরাপত্তার ব্যবস্থাও ছিল না।
রেলের কাছ থেকে অনুমতি নেওয়া হয়নি তা জানিয়ে দিয়েছেন বাঁশতলা স্টেশনে কর্মরত রেলকর্মীরা। তারা জানিয়েছেন, রেলমন্ত্রক থেকে শুটিংয়ের অনুমতি কাগজপত্র তাদের কাছে এসে পৌঁছয়নি। অভিযোগ উঠেছে, নিরাপত্তাহীন ভাবে রেলস্টেশন এলাকায় কীভাবে শুটিং চলছে। এ ব্যাপারে অভিনেতা কাঞ্চন মল্লিক এবং অন্যান্য কলাকুশলীদের কাছে জানতে চাওয়া হলে তারা কেউই ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি।