রাজধানী দিল্লির অলিন্দে গোরক্ষকের দাদাগিরি

0
56

১৫ দিনের মধ্যে দ্বিতীয়বার রাজধানী দিল্লির অলিন্দে গোরক্ষকের দাদাগিরি। আত্মীয়ের বাড়ি থেকে গরু নিয়ে যাওয়ার সময় আক্রান্ত হলেন এক পরিবারের দুই সদস্য। এবারের ঘটনা গ্রেটার নয়ডার জেভার এলাকায়। অভিযোগ জাবার সিং এবং ভুপ সিং নামের দুই ব্যক্তি পাশের গ্রাম থেকে গরু নিয়ে বাড়ি ফিরছিলেন। রাস্তায় তাদের ঘিরে দাঁড়ায় কয়েকজন ব্যক্তি। গোরু গুলি কসাইখানায় নিয়ে যাওয়া হচ্ছে এই সন্দেহে দুই ব্যক্তির উপর চড়াও হয় তারা। ওই দুজনকে বেধড়ক মারধর করে গোরক্ষকবাহিনীর চার সদস্য । ঘটনাস্থলে অনেক লোক জড়ো হলেও তারা প্রতিবাদ করেনি বলে অভিযোগ আক্রান্তদের।
আক্রান্ত দুই ব্যক্তিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। ইতিমধ্যেই থানায় অভিযোগও দায়ের হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দিয়েছে পুলিস।
গত একমাসে রাজস্থান, কাশ্মীর এবং দিল্লিতেও গোরক্ষকের দাদাগিরির খবর সামনে এসেছে। সেই ঘটনাগুলিতে দেখা গিয়েছে পুলিসি তদন্তে আক্রমণকারীদের থেকে বেশি হেনস্থা হতে হয়েছে আক্রান্তদের। থানায় মামলাও দায়ের করা হয়েছিল আক্রান্ত দের বিরুদ্ধে । রাজস্থানের আলওয়ারের ঘটনার কথা বেমালুম অস্বীকার করেছিলেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভরেকর। তবে, এক্ষেত্রে দোষীদের উপযুক্ত শাস্তি দেওয়ার আশ্বাস দিয়েছে প্রশাসন । গোরক্ষার নামে আইন হাতে তুলে নেওয়া যে প্রশাসন বরদাস্ত করবে না তাও সাফ জানিয়ে দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

Submit your review
1
2
3
4
5
Submit
     
Cancel

Create your own review

CALCUTTA NEWS
Average rating:  
 0 reviews