বহিরাগতদের ওপর নজর রাখার নির্দেশ মমতার

0
71

আলিপুরদুয়ারে অসমিয়া, বাংলাদেশি, ভুটানি বা নেপালি অনুপ্রবেশের সম্ভাবনা খুব বেশি। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আশঙ্কা করছেন, বাইরের লোক ঢুকে অশান্তি বাঁধাতে পারে এখানে। বুধবার শিলিগুড়ির উত্তর কন্যায় এ বিষয়ে জেলা প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন তিনি। বিশেষভাবে সতর্ক করেন এব্যাপারে আলিপুরদুয়ার জেলার প্রশাসনিক আধিকারিকদের।
তিনি বলেন, গোটা জেলায় প্রশাসনকে কড়া নজরদারি চালাতে হবে। খবর জোগাড় করতে পুলিশকে সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ বাড়াতে হবে। খুঁটিনাটি খবর জোগাড় করতে হবে পুলিসের গোয়েন্দাদের। সব তথ্য রাখতে হবে পুলিসের কাছে। বিদেশিরা ঢুকলে তাদের ওপরেও নজর রাখতে হবে। বিভিন্ন লোকজন বাইরে থেকে আলিপুরদুয়ারে স্কুল খুলতে আসছে। তাদের গতিবিধির ওপরেও নজর রাখার নির্দেশ দেন তিনি। ৩০ জুন অসমে ন্যাশনাল সিটিজেনশিপ রেজিস্টারের রিপোর্ট প্রকাশের পর অসম থেকে পশ্চিমবঙ্গের অনুপ্রবেশের হার বাড়তে পারে বলেও তাঁর আশঙ্কা।
মুখ্যমন্ত্রীর কথায়, জমি মাফিয়াচক্রের সঙ্গে পুলিস ও ভূমিরাজস্ব দফতরের কিছু কর্মীর যোগ আছে। তাদের চিহ্নিত করে কড়া ব্যবস্থা গ্রহণ করতে হবে। মুখ্যমন্ত্রী বলেন, রাজ্য সরকারের কাছে জমি মাফিয়াদের নিয়ে লাগাতার রিপোর্ট পৌঁছাচ্ছে। দলের তোলাবাজির টাকার দরকার নেই। জমির জন্য কেউ তোলাবাজি করলে কড়া ব্যবস্থাগ্রহণের নির্দেশ দিয়েছেন মমতা।