মালদা: নিহত শ্রমিক আফরাজুলের পরিূবারে পাশে থাকার বার্তা শাসক এবং বিরেধীদের

0
153

মালদার বাসিন্দা আফরাজুলের হত্যাকাণ্ডে সরগরম রাজনীতি।পরিূবারে পাশে থাকার বার্তা শাসক এবং বিরেধীদের। যদিও পঞ্চায়েত নির্বাচনে যে আফরাজুল হত্যাকাণ্ড বিজেপির বিরুদ্ধে প্রচারের অন্যতম বড় হাতিয়ার হতে চলেছে শাসকদলের তা স্পষ্ট করে দিল বিভিন্ন দলের নেতা মন্ত্রী সাংসদদের উপস্থিতি।
রাজস্থানে আফরাজুলকে নৃশংসভাবে কুপিয়ে পুড়িয়ে হত্যার ঘটনায় শিহরিত দেশ।এরাজ্যে মালদার বাসিন্দা আফরাজুলের হত্যার ঘটনায় প্রতিবাদে পথে নেমেছে শাসক দল এবং আমজনতা।রাজ্য সরকার আফরাজুলের পরিবারের পাশে থাকবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী ।এককালীন ৩ লক্ষ টাকা আর্থিক সাহায্ এবং পরিবারের একজনকে চাকরির প্রতিশ্রুতিও দিয়েছে সরকার। এরপর মুথ্যমন্ত্রীর নির্দেশে মালদায় আফরাজুলের পরিবারের পাশে থাকার জন্য রাজ্যের একাধিক মন্ত্রী সংসাদকে মালদায় যাবার নির্দেশ দেন।শনিবার সকালে মালদায় পৌছোন তিন সাংসদ সৌগত রায় সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং কাকলি ঘোষ দস্তিদার। সঙ্গে দুই মন্ত্রী ফিরহাদ হাকিম এবং শুভেন্দু অধিকারী।শাসক দলের হাই প্রোফাইল সাংসদ মন্ত্রীরা দুপুর ১২টা নাগাদ আফরাজুলের বাড়িতে পৌছোন। সমস্ত রকমভাবে পাশে থাকার আশ্বাস দেন তারা। বাড়ির সামনেই এক জনসভায় আফরাজুলের হত্যার ঘটনায় তীব্র নিন্দা করেন মন্ত্রী সাংসদরা। রাজস্থানের ঘটনায় কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন সৌগত রায় সুদীপ বন্দ্যোপাধ্যায়।

শাসক দলের আসার আগেই এদিন সকাল সাড়ে ৯টা নাগাদ আফরাজুলের পরিবারের সঙ্গে দেখা করতে আসেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য এবং বিধায়ক সাবিনা ইয়াসমিন। রাজস্থানের ঘটনার নিন্দার পাশাপাশি পশ্চিমবঙ্গ সরকারেরও সমালোচনা করেন তাঁরা। এরাজ্যের কর্ম সংস্থানের চিত্র যদি ভালো থাকতো তাহলে কি আফরাজুলের মতো হাজার হাজার কর্মী রাজস্থান বা অন্য রাজ্যে কাজের সন্ধানে যেতো প্রশ্ন তুলেছে কংগ্রেস।
আফরাজুলের হত্যার ভিডিও রাজ্য এবং দেশকে নাড়িয়ে দিয়েছে। দেশের বর্তমান রাজনৈতিক বাতাবরণে ধর্মীয ভাবাবেগকে কাজে লাগিয়ে অস্থিরতা হিংসার পরিবেশ তৈরির চেষ্টা চলছে বলেও অভিযোগ উঠছে।আফরাজুলের পরিবারের পাশে আন্তরিক ভাবে থাকার কথা শাসকদল এবং কংগ্রেস বলেছে। অনেকেই বলছেনE আসন্ন পঞ্চায়েত নির্বাচনে এটাই যে বড় ইস্যু হতে চলেছে এদিন নেতা মন্ত্রী বিধায়ক সাংসদদের সরগরম উপস্থিতিতেই তা স্পষ্ট।

ALL PARTIES ARE BESIDE AFRAZUL'S FAMILY

ALL PARTIES ARE BESIDE AFRAZUL'S FAMILY

Posted by Calcutta News on Saturday, December 9, 2017