পাকিস্তানকে টার্গেট ৩৩৭ রান

0
576

ম্যাঞ্চেস্টারের আকাশ কালো করে নামলো বৃষ্টি। ম্যাচের বয়স তখন ৪৬ ওভার ৪ বল, ভারতের স্কোর ৩০৫/4। ১১৩ বলে ১৪০ রান করে আউট হলেন হিটম্যান রোহিত শর্মা। এবারের বিশ্বকাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরি করে ফেললেন তিনি। হাফ সেঞ্চুরি করে ফেলেছন বিরাট কোহলিও। ৬২ বলে ৭১ রান করে ব্যাট করছেন ভারত অধিনায়ক। হার্দিক পান্ডিয়া

ম্যাঞ্চেস্টারের আকাশ কালো করে নামলো বৃষ্টি। ম্যাচের বয়স তখন ৪৬ ওভার ৪ বল, ভারতের স্কোর ৩০৫/4। বৃষ্টির জন্য কিছুক্ষণ খেলা বন্ধ থাকলেও পরে ভারতের বাকি ইনিংস শেষ হয় ৩৩৬ রানে। নির্ধারিত ৫০ ওভারে ভারতের স্কোর ৫ উইকেট হারিয়ে ৩৩৬। ১১৩ বলে ১৪০ রান করে আউট হলেন হিটম্যান রোহিত শর্মা। এবারের বিশ্বকাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরি করে ফেললেন তিনি। হাফ সেঞ্চুরি করে ফেলেছন বিরাট কোহলিও। ৬২ বলে ৭১ রান করে ব্যাট করছেন ভারত অধিনায়ক। হার্দিক পান্ডিয়া দুটি ৪ ও একট ৬ সহ ২৬ রান করে আউট হয়েছেন। ব্যর্থ ধোনি, মাত্র ১ করেই প্যাভিনিয়নে ফেরেন প্রাক্তন ভারত অধিনায়ক। টসে হেরে ব্যাট পায় ভারত, আহত শিখরের জায়গায় রোহিতের সঙ্গে ওপেনে আসেন কে এল রাহুল। তিনিও যথেষ্ট সফল হলেন, ৭৮ বলে ৫৭ রান করে যখন আউট হলেন তখন ভারতের রান ১৩৬। এরপর অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ভারতের ইনিংসকে এগিয়ে নিয়ে যান রোহিত। হিটম্যান রোহিত শর্মা মাত্র ১১৩ বলে ১৪০ রানে আউট হয়েছেন। ১৪টি চার ও ৩টি বিশাল ছয় দিয়ে সাজানো রোহিতের ঝকঝকে ইনিংস। তবে শেষের দিকে কোহলি ব্যক্তিগত ৭৭ রানে আউট হওয়ার পর বিজয় শঙ্কর ও কোদার যাদব বেশি রান যোগ করতে পারেননি। তবুও পাকিস্তানকে ম্যাচ জিততে হলে বিশ্বকাপের ইতিহাসে রেকর্ড রান তাড়া করতে হবে। কারণ এখনও পর্যন্ত ৩২৯ রান তাড়া করে জয়ের রেকর্ড রয়েছে আয়ারল্যান্ডের।

ভারতের প্রথম একাদশ-

রোহিত শর্মা, কে এল রাহুল, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, এম এস ধোনি, বিজয় শঙ্কর, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, যাদবেন্দ্র চাহাল ও যশপ্রীত বুমরা।

পাকিস্তানের প্রথম একাদশ-
ইমাম-উল-হক, ফকর জামান, বাবর আজম, মহম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলি, মহম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ।